ব্রেকিং

x

আখাউড়া দিয়ে ভারত থেকে গম আমদানী, কাল প্রথম চালানে আসছে ১৩২০ মেট্রিক টন

শনিবার, ০৭ আগস্ট ২০২১ | ১১:১২ অপরাহ্ণ

আখাউড়া দিয়ে ভারত থেকে গম আমদানী, কাল প্রথম চালানে আসছে ১৩২০ মেট্রিক টন
প্রতীকী ছবি

আখাউড়া স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো ভারত থেকে গম আমদানী শুরু হচ্ছে। আগামীকাল রোববার সকালে গমের প্রথম চালান প্রবেশ করবে বাংলাদেশে। প্রথম চালানে ৭০টি ট্রাকে করে ১৩২০ মেট্রিক টন গম এই বন্দর দিয়ে দেশে আসছে।
এই মালের সিএন্ডএফ এজেন্ট আদনান ট্রেড ইন্টারন্যাশনালের কর্ণধার মো: আক্তার হোসেন এই তথ্য নিশ্চিত করে বলেছেন, প্রথমবারের মত আখাউড়া স্থলবন্দর দিয়ে আগামীকাল রোববার থেকে ভারত থেকে গম আমদানী শুরু হচ্ছে। প্রথম চালানে ৭০টি ট্রাকে করে ১৩২০ মেট্রিক টন গম বাংলাদেশে প্রবেশ করবে। আগামীকাল প্রথম দিন অন্তত ৪০ ট্রাক গম আসছে আখাউড়া স্থলবন্দর দিয়ে। আগামী বুধবার দ্বিতীয় চালানেও গম প্রবেশ করবে ১৩২০ মেট্রিক টন। পর্যায়ক্রমে এই বন্দর দিয়ে গম আমদানী হবে। এই মাল ভারত থেকে আমদানী করেছেন রাজশাহীর এম/এস বিসমিল্লাহ ফ্লোর মিল। রপ্তানী করছে ভারতের এম/এএস ব্রিজ কিশোর প্রসাদ।
তিনি আরো জানান, ভারতের উত্তর প্রদেশ থেকে মালবাহী ট্রেনে করে ২১টি বর্গিতে এই গম ত্রিপুরার আগরতলায় প্রবেশ করেছে আজ রোববার দুপুরে। এই মাল বাংলাদেশে রপ্তানী করতে ট্রেন থেকে আনলোড করে ৭০টি ট্রাকে লোড করা হয়েছে। আগামীকাল সকাল ১০টার পর থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে গম ভর্তি ট্রাক বাংলাদেশে প্রবেশ করতে থাকবে।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!