ব্রেকিং

x

আখাউড়া শহরে যানজট, নরকযন্ত্রনায় ভোগছে মানুষ

মঙ্গলবার, ১৮ এপ্রিল ২০২৩ | ১১:৪৯ পূর্বাহ্ণ

আখাউড়া শহরে যানজট, নরকযন্ত্রনায় ভোগছে মানুষ
উপরে: বামে যানজট, ডানে: রাস্তায় অবৈধ দোকান, নিচে: বামে: রাস্তায় অবৈধ রিক্সা ষ্ট্যান্ড, ডানে: অবৈধ সিএনজি ষ্ট্যান্ড।

আখাউড়া সড়ক বাজারে অসহায় পাখির মত ছটফট করছে মানুষ। তীব্র যানজট ও গরমে প্রতিদিন নরকযন্ত্রনায় ভোগছে পধচারীরা। যানজট নিরশনে এখানে ট্রাফিক পুলিশ দিয়েও কাজ হয়নি। রাস্তার সেখানে সেখানে অবৈধ পার্কিং ও দোকানীরা এই যানজট সৃষ্টি করছে।


খোজ নেয়ার সময় দেখা গেছে, পুরা সড়ক বাজার জুড়ে রাস্তার দুইপাশ্বে অবৈধ দোকানপাট গড়ে উঠেছে। কেউ রাস্তায় ভ্যান গাড়ি দাড় করিয়ে ভ্রাম্যমান দোকানদারী করছে। কেউ কেউ রাস্তার যেখানে সেখানে ব্যাটারি চালিত অটোরিক্সা ও বাইক পার্কিং করে রেখেছেন। পোষ্ট অফিস এলাকায় রাস্তার দুইপাশে সিএনজি, ও  ব্যাটারি চালিত রিক্সার অবৈধ স্ট্যান্ড গড়ে তুলা হয়েছে। এখানে যাত্রীদেরকে ব্রাহ্মণবাড়িয়াসহ বিভিন্ন স্থানে যাতায়াতের জন্য ডাকছে চালকরা। এই সমস্ত অবৈধ দোকানপাট ও পার্কিং এর বিষয়টি ট্রাফিক পুলিশের সামনেই চলছে। রহস্যজনক কারণে কিছু বলা হচ্ছেনা বলে পথচারীদের অভিযোগ।


পবিত্র ঈদকে সামনে রেখে শহরে মানুষের চলাচল বেড়েছে। কেনাকাটার জন্য মানুষ এখন শহর মুখী। এই অবস্থায় যানজট নিরশনে পথচারী অনেকেই প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারী বলেছেন, কয়েক বছর আগে উপজেলা প্রশাসন রাস্তার সমস্ত অবৈধ দোকান, পার্কিং ব্যবস্থা তুলে দিয়ে সড়ক বাজারকে যানজট মুক্ত করেছিল। পরে এই প্রশাসনের কর্মকর্তা বদলির পরে পুনরায় অবৈধ দোকান ও পার্কিং গড়ে উঠে। তবে মাঝে মধ্যে ভিআইপি কেউ আসলে প্রশাসন অবৈধ দোকান ও পার্কিং উচ্ছেদ করে যানজট মুক্ত করতে দেখা যায় বলেও কয়েকজন পথচারী বলেছেন।

উপজেলা ও পৌর প্রশাসনের লোকজন বলছে আখাউড়া শহরের যানজট নিরশনে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। ট্রাফিক পুলিশ ছাড়াও  পৌরসভার নিয়োগকৃত সদস্যরাও যানজট নিরশনে কাজ করছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!