ব্রেকিং

x

এবার খড়মপুর কেল্লা বাবার ওরশে স্কুল, মাদ্রাসা বন্ধ থাকবে, বন্ধ থাকবে গান বাজনা

মঙ্গলবার, ০৯ আগস্ট ২০২২ | ৩:২৪ অপরাহ্ণ

এবার খড়মপুর কেল্লা বাবার ওরশে স্কুল, মাদ্রাসা বন্ধ থাকবে, বন্ধ থাকবে গান বাজনা
খড়মপুর মাজার শরীফ-ছবি অনলাইন

বুধবার  থেকে আখাউড়া খড়মপুর শাহপীর কল্লাহ শহীদ (র:) মাজারে সপ্তাহ ব্যাপী বার্ষিক ওরশ মোবারক শুরু হচ্ছে। ওরশকে কেন্দ্র করে আজ থেকেই  মাজার এলাকায় ভক্ত আশেকানদের প্রচন্ড ভীড় জমছে। লাখো ভক্ত আশেকানদের ঢল নামবে মাজার এলাকায়। এবার ওরশে স্কুল, মাদ্রাসা বন্ধ থাকবে, বন্ধ থাকবে গান বাজনা। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাজার এলাকায় বিপুল পরিমান পুলিশ ও আনসার বাহিনী মোতায়েন করা হয়েছে।
মাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক রফিকুল ইসলাম খাদেম মিন্টু জানায়, ওরশের প্রথম দিন হালকা জিকির, ওয়াজ নসিহত, দোয়া মাহফিল ও তাবারক বিতরণ হবে। ট্রেন, সড়ক ও নৌপথে প্রতিবারের মত এবারও দেশের বিভিন্ন স্থান থেকে লাখো ভক্ত আশেকানদের আগমন ঘটবে বলে তিনি ধারণা করছেন। তাই এবার আইন শৃংখলা নিয়ন্ত্রণে ৪৫০ জন পুলিশ, ১২০ জন আনসার সদস্য, ১৮০ জন্য স্বেচ্ছা সেবক, দুইজন ম্যাজিষ্ট্রেট সার্বক্ষনিক মাজারে থাকছে। এছাড়াও র‌্যাব সদস্যের একটি বিশেষ টিম টহল দিবে মাজারে। ওরশ চলাকালীন নিয়মিত ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হবে।
তিনি আরো জানান, এবার ওরশে গান বাজনা সম্পূর্ন নিষেধ করা হয়েছে। কেউ গান বাজনা করার চেষ্টা করলে ভ্রাম্যমান আদালতে শাস্তি হবে।
খোজ নেয়ার সময় দেখাগেছে আজ মঙ্গলবার, মাজারের সব কাফেলায় মানুষের ভীড় জমা শুরু হয়েছে। তবে ওরশ উপলক্ষ্যে নতুন করে আলোকসজ্জা হযনি। আইন শৃংখলা নিয়ন্ত্রণে মাজার এলাকায় সিসি ক্যামেরা রয়েছে। বিশাল এলাকাজুড়ে গড়ে উঠেছে বিভিন্ন ধরনের দোকানপাট সহ বিভিন্ন ধরণের লোভনীয় কার্যক্রম ।
এদিকে খড়মপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক দুলাল মাষ্টার ও আলীয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা কেফায়েত উল্লাহ মাহমুদী জানায়, ওরশ উপলক্ষে স্কুল, মাদ্রাসা মাঠে দোকানপাট ও বিভিন্ন আয়োজন, মানুষের প্রচন্ড ভীড়ের কারণে ছাত্র ছাত্রীদের নিরাপত্তার জন্য আগামী ২০ তারিখ পর্যন্ত আখাউড়া খড়মপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, আলীয়া মাদ্রাসা বন্ধ ঘোষণা করা হয়েছে। উর্দ্ধতন কর্তৃপক্ষের অনুমতি নিয়েই স্কুল মাদ্রাসা বন্ধ রাখা হয়েছে বলেও তারা জানান।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!