ব্রেকিং

x

সাহারা খাতুনের আসনে মনোনয়ন কিনলেন যুবমহিলা লীগের সভাপতি

বৃহস্পতিবার, ২০ আগস্ট ২০২০ | ৫:৪০ অপরাহ্ণ

সাহারা খাতুনের আসনে মনোনয়ন কিনলেন যুবমহিলা লীগের সভাপতি

ঢাকা-১৮ উপনির্বাচনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক সাংসদ ও বাংলাদেশ যুব-মহিলা লীগের বর্তমান সভাপতি নাজমা আখতার। আজ বৃহস্পতিবার আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি।


উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা-১৮ আসনটি শূন্য হয়। সাহারা খাতুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ৯ জুলাই রাতে থাইল্যান্ডের একটি হাসপাতালে মারা যান।


সংগ্রামী রাজনৈতিক জীবনে নাজমা আখতার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোকেয়া হলের ছাত্র সংসদের নির্বাচিত জিএস ছিলেন, ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য। স্বৈরচার এরশাদ বিরোধী আন্দোলনে ছিলেন প্রথম কাতারে। ১/১১’তে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেফতার করে কোর্টে নেওয়া হলে, অনেক নেতারা যখন গা-ঢাকা দিয়েছিলেন তখন সর্ব প্রথম কোর্ট প্রাঙ্গনে যুব মহিলা লীগকে নিয়ে মিছিল করেন। এই মিছিল করার জন্য সেনা সরকার তার বিরুদ্ধে জরুরী বিধিমালায় মামলা করে। তার বাড়ীর মালামাল ক্রোক এর আদেশ হয়- তিনি দীর্ঘ ছয় মাস শিশু সন্তানও পরিবার ছেড়ে পলাতক থাকতে বাধ্য হন। তিনি আত্মগোপনে থেকেও নেত্রীর মুক্তির আন্দোলন চালিয়ে গেছেন। মামলা থেকে জামিন পাওয়ার পর নেত্রীর মুক্তির জন্য ২ লাখ ১৫ হাজার ৫৪০ জন নারীর স্বাক্ষর সংগ্রহ করেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!