ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ ফল ভান্ডারের উদ্ধোধন

সোমবার, ১৫ জুন ২০২০ | ৭:২৮ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ায় নিরাপদ ফল ভান্ডারের উদ্ধোধন

বিশ্বজিৎ পাল বাবু:
ব্রাহ্মণবাড়িয়ায় জেলা কৃষিবিপণন কার্যালয়ের সহযোগিতায় কার্বাইড,ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ নিরাপদ মৌসুমী বিক্রির ‌‌’নিরাপদ ফল ভান্ডার’ নামে একটি দোকান উদ্ধোধন করা হয়েছে। আজ সোমবার বেলা একটার দিকে ওই দোকানের উদ্ধোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পঙ্কজ বড়ুয়া।


তরুণ উদ্যোক্তা রিমন রহমান জেলা শহরের ঘোড়াপট্টির মোড়ের ঢাকা বেকারী সংলগ্ন নিরাপদ মৌসুমী বিপণনের জন্য এই নিরাপদ ফল ভান্ডারের উদ্যোগ নেন। এর আগে এই যুবক মধু চাষ করেও সফল হয়েছেন। দুপুরে প্রধান অতিথি হিসেবে ইউএনও পঙ্কজ বড়ুয়া ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিপণন কর্মকর্তা নাজমুল ইসলাম, সদর উপজেলা কৃষি কর্মকর্তা। উদ্ধোধন শেষে ইউএনও পঙ্কজ বড়ুয়া ওই দোকান থেকে নিজের জন্য আম কিনে নেন।


আরও পড়ুন: আখাউড়ায় মেয়রের হাতে ঝাড়ু, কেউ করলেন স্প্রে যুবলীগের চেষ্টায় বদলে গেলো হাসপাতাল

ইউএনও পঙ্কজ বড়ুয়া বলেন, রিমনের মতো তরুণদের এই উদ্যোগকে স্বাগত জানানো উচিত। কার্বাইড,ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ মৌসুমী ফল বিভিন্ন জেলা থেকে এনে বিক্রির এই উদ্যোগটির জন্য সাহস দরকার। এই তরুণ উদ্যোক্তাদের সমর্থন ও সহযোগিতা করলে অন্য তরুণরা উদ্যোক্তা হতে আগ্রহী হবে।

রিমন রহমান বলেন, আপাতত নওগাঁ থেকে হিমসাগর ও আম এনেছি। হিমসাগার প্রতি কেজি ৮০টাকা এবং ল্যাংড়া আম ৭৫টাকা করে বিক্রি করছি। সামনের আম্রপালিসহ বিভিন্ন আম আনা হবে। রাজশাহী, সাতক্ষিরা, চাপাইনবাবগঞ্জসহ বিভিন্ন জেলা থেকে সম্পূর্ণ কার্বাইড, ফরমালিন ও ক্যামিকেল মুক্ত আমসহ বিভিন্ন মৌসুমী ফল এনে খুচরা ও পাইকারি বিক্রি করা হচ্ছে। তিনি বলেন, আমাদের নিরাপদ ফল ভান্ডার কোনো চার্জ ছাড়াই হোম ডেলিভারিও করবে। তবে সেক্ষেত্রে নূন্যতম ১০ কেজির অর্ডার করতে হবে। পাশাপাশি দুটি ভ্যানে করে এসব আম বিক্রি করা হবে। জেলা কৃষি অধিদপ্তর এর গুনগত মান যাচাই করছে।করোনার সময়েয় স্বাস্থ্য বিধি মেনেই আমাদের কার্যক্রম চলবে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় নমুনা বেশি নেয়া এলাকায় আক্রান্তও বেশি, সংগ্রহে গড়িমসির অভিযোগ

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!