ব্রেকিং

x

ব্যথা উপশমে তেজপাতার তেল

মঙ্গলবার, ১৬ জানুয়ারি ২০১৮ | ১০:৪৯ অপরাহ্ণ

ব্যথা উপশমে তেজপাতার তেল

কমবেশি আমরা সবাই রান্নায় তেজপাতা ব্যবহার করে থাকি। বিশেষ করে তরকারিতে। এতে পছন্দের তরকারি হয় আরও সুস্বাদু ও মজাদার। কিন্তু আপনি কী জানেন- তেজপাতার রয়েছে বহু স্বাস্থ্য গুণ? শরীরের যে কোনো ব্যথা উপশমে দ্রুত কার্যকরী এর তেল। পাশাপাশি নানা ধরনের রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ায় রন্ধন পণ্যটি।


কীভাবে বানাবেন তেজপাতার তেল


২৫০ মিলিলিটার অলিভ অয়েল ও ৩০ গ্রাম তেজপাতা নিন। তেজপাতা গুঁড়ো করে অলিভ অয়েলে ভিজিয়ে রাখুন। এই মিশ্রণ একটি বোয়ামে ভরে কোনো অন্ধকার জায়গায় রাখুন।

সপ্তাহ দুয়েক রাখতে হবে। এ সময়ে তা বেশি নাড়াচাড়া করা যাবে না। শুধু মাঝেমধ্যে ঝাঁকিয়ে নিতে হবে। নির্দিষ্ট সময় পর পাতলা কাপড়ে নির্যাসটুকু ছেঁকে একটি পরিষ্কার-পরিচ্ছন্ন বোতলে ভরে ঠাণ্ডা কোনো জায়গায় রাখতে হবে।

ব্যবহার

* শরীরের যে কোনো ব্যথা উপশমে এটি ব্যবহার করা যায়। মাথার ব্যথা দূরে এর জুড়িমেলা ভার। হাত-পায়ের জয়েন্টের ব্যথা সারাতে এর তুলনা নেই।

* শরীরে নিয়মিত তেজপাতার তেল ব্যবহারে রোগ-প্রতিরোধ ক্ষমতা বাড়ে। মানসিক চাপ থেকে মুক্ত থাকতে ও স্নায়ুতন্ত্র শান্ত রাখতেও এটি সাহায্য করে।

প্রাচীন ভারতীয় সমাজে বহুল ব্যবহৃত হতো তেজপাতার তেল। প্রায় প্রতি বাড়িতেই তা পাওয়া যেত। নানা ধরনের অসুস্থতা ছাড়াও বাড়ির পরিবেশ দূষণমুক্ত রাখতে ব্যবহৃত হতো এ তেল।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!