ব্রেকিং

x

প্রবীণ শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা কামাখ্যা রঞ্জন ঘোষ-এর চতুর্দশ মৃত্যু বার্ষিকী আজ

সোমবার, ১৩ জুলাই ২০২০ | ১২:০৭ পূর্বাহ্ণ

প্রবীণ শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা কামাখ্যা রঞ্জন ঘোষ-এর চতুর্দশ মৃত্যু বার্ষিকী আজ
প্রয়াত কামাখ্যা রঞ্জন ঘোষ

আখাউড়ার প্রবীণ শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সামাজিক সাংস্কৃতিক সংগঠক কামাখ্যা রঞ্জন ঘোষের চতুর্দশ মৃত্যু বার্ষিকী আজ ১৩ জুলাই সোমবার। দিনটিতে প্রয়াতের রাধানগরের নিজ বাড়ি ও শ্রীশ্রী রাধামাধব আখড়ায় তাঁর আত্মার শান্তি কামনায় পুজা অর্চণার আয়োজন করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠান হবে। তাই প্রয়াতের শুভাকাংখী, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও ছাত্র-ছাত্রীদের দূর থেকেই প্রার্থনা করার অনুরোধ জানানো হয়েছে পরিবারের পক্ষে। প্রয়াত কামাখ্যা রঞ্জন ঘোষ সাংবাদিক দুলাল ঘোষের বাবা।


২০০৬ সালের ১৩ জুলাই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোক গমন করেন। পরদিন রাষ্ট্রীয় মর্যাদায় স্থানীয় শ্রীশ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মানে তাকে দাহ করা হয়। ১৯৪০ সালের ৩০ ডিসেম্বর তাঁর জন্ম। তিনি পৌর শহরের দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয়ের ছাত্র ও একই বিদ্যালয়ে প্রায় ৪৫ বছর শিক্ষকতা করেন। মৃত্যুর কয়েকমাস আগে অবসরে যান।


আরও পড়ুন: আখাউড়ায় করোনার উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু

তিনি শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতা ও সামাজিক সাংস্কৃতিক নানা সংগঠনের সঙ্গে জড়িত ছিলেন। মুজিবনগর সরকারের এই কর্মচারী মুক্তিযুদ্ধে গৌরবোজ্জ্বল ভূমিকা পালন করেন। ১৯৭১ সালের ৬ ডিসেম্বর আখাউড়া মুক্ত দিবসে শহরের পোষ্ট অফিসের সামনে জাতীয় পতাকা উত্তোলনকারী বীর সন্তানদের একজন ছিলেন।

আরও পড়ুন: আখাউড়ায় নগদ প্রায় ১৫ লাখ টাকা ও মাদকসহ ১০ জন গ্রেফতার

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!