ব্রেকিং

x

ত্রিপুরায় স্কুল ছাত্রীর আত্মহত্যা! আগরতলা বিগবাজার বন্ধ

বৃহস্পতিবার, ৩১ মে ২০১৮ | ১:৫৫ অপরাহ্ণ

ত্রিপুরায় স্কুল ছাত্রীর আত্মহত্যা! আগরতলা বিগবাজার বন্ধ
ছবি-অনলাইন

চুরির অপবাদ দিয়ে লাঞ্ছনা এবং স্কুল থেকে বহিষ্কারের কারণে ক্ষুদ্র নৃগোষ্ঠীর স্কুল ছাত্রী লাহাড়ী দেববর্মার আত্মহত্যার ঘটনায় উত্তাল ত্রিপুরা রাজ্য। আগরতলা বিগ বাজার বন্ধ করে দেয়া হয়েছে।  তার লাঞ্ছনাকারীদের শাস্তির দাবিতে আস্তাবল মাঠে ও তার স্কুলের সামনে বিক্ষোভ করেন ছাত্র সংগঠনের সদস্যরা। তাছাড়া মোহনপুর মহকুমার বীরমোহন পাড়ায় ওই স্কুল ছাত্রীর বাড়িতে গিয়ে তার মায়ের সঙ্গে দেখা করেন মন্ত্রী পরিষদের সদস্যরা।


মঙ্গলবার  সকালে ত্রিপুরা রাজ্যের উপমুখ্যমন্ত্রী যীষ্ঞু দেববর্মা, শিক্ষা দফতরের মন্ত্রী রতন লাল নাথ এবং জনজাতি কল্যাণ দফতরের মন্ত্রী এনসি দেববর্মা নিহত লাহাড়ী মা দীপালী দেববর্মার সঙ্গে দেখা করেন। সেখান থেকে এসে তারা ত্রিপুরা পুলিশের ডিজি’র সঙ্গে এ বিষয়ে বৈঠক করেন। পরে তারা এক সংবাদ সম্মেলনে মিলিত হন।


সেখানে উপমুখ্যমন্ত্রী জানান, লাহাড়ী দেববর্মার পরিবারকে ত্রিপুরা সরকারের তরফ থেকে এককালীন পাঁচ লাখ রুপি আর্থিক সহায়তা দেওয়ার ঘোষণা করা হয়েছে। পাশাপাশি এই ঘটনার তদন্ত সিআইডি’কে দিয়ে করানোর নির্দেশ দেওয়া হয়েছে।

আগরতলা বিগ বাজারের কর্মীরা লাহাড়ীর ওপর চুরির অপবাদ দিয়ে মানসিক লাঞ্ছনা করেন। এ খবর তার স্কুলে পৌঁছলে স্কুল কর্তৃপক্ষ তাকে স্কুল থেকে বহিষ্কার করে, এমনকি তার মাকে স্কুলে ডেকে এনে অপমান করে বলে অভিযোগ পাওয়া যায়।

এই অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার  ছাত্র সংগঠন এভিবিপি’র একদল প্রতিনিধি লাহাড়ী যে বেসরকারি স্কুলে পড়তো তার সামনে বিক্ষোভ করেন। পরে তারা আগরতলার বিগ বাজারের সামনেও এসে বিক্ষোভ করেন।

এভিবিপি’র ত্রিপুরা রাজ্যের আহ্বায়ক রূপম দত্ত  বলেন, আমরা তদন্তের মাধ্যমে এই ঘটনার সঙ্গে জড়িত বিগবাজারের কর্মচারীদের উপযুক্ত শাস্তি চাই। আর যতদিন তদন্ত চলবে ততদিন বিগ বাজারকে যেন বন্ধ করে রাখে প্রশাসন।
এভিবিপি’র বিক্ষোভের কারণে সাময়িক সময়ের জন্য বিগ বাজার বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ২৪ মে আগরতলার বিগবাজার শপিংমলে বন্ধুদের সঙ্গে কেনাকাটা করতে যায় কৃতি ছাত্রী লাহাড়ী দেববর্মা। তখন বিগবাজারের কর্মীরা তাকে চুরির অপবাদ দিয়ে অপমান করে। এই অপমান সহ্য করতে না পেরে পরের দিন ২৫ মে সে আত্মহত্যা করে।

এই ঘটনার তদন্ত সিবিআই’কে দিয়ে করানো এবং দোষীদের কঠোর শাস্তির দাবিতে ২৮ মে সন্ধ্যায় আগরতলার আস্তাবল মাঠে মোমবাতি জ্বালিয়ে বিক্ষোভ দেখায় দুইটি ছাত্র সংগঠনের সদস্যরা। এ কর্মসূচীতে এক হাজারেরও বেশি লোকের সমাগম হয়।

বাংলানিউজ

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!