ব্রেকিং

x

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব!! বাংলাদেশের চাদপুরে মিষ্টি বিতরণ

সোমবার, ০৫ মার্চ ২০১৮ | ৮:২৭ অপরাহ্ণ

ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব!! বাংলাদেশের চাদপুরে মিষ্টি বিতরণ
বিপ্লব দেব

ভারতের ত্রিপুরা রাজ্যের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে চলেছেন চাঁদপুরের কচুয়া উপজেলার সন্তান বিপ্লব কুমার দেব। বাংলাদেশের সীমান্তবর্তী ভারতের এ রাজ্যের মুখ্যমন্ত্রী হওয়ার দৌঁড়ে এগিয়ে রয়েছেন তিনি। ত্রিপুরার বিধানসভা নির্বাচনে তার নেতৃত্বে বিজেপি অভাবনীয় জয় পেয়েছে। আগামী বুধবার ত্রিপুরার মুখ্যমন্ত্রীর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে বিজেপি কেন্দ্রীয় কমিটি।


বিপ্লব কুমার দেব চাঁদপুরের কচুয়া উপজেলার সহদেবপুর পূর্ব ইউনিয়নের মেঘদাইর গ্রামের সন্তান। মুক্তিযুদ্ধের সময় তার বাবা-মা ত্রিপুরা চলে যান। তবে তার আত্মীয়স্বজনের অনেকেই এখনও কচুয়া বসবাস করেন। তার চাচা প্রাণধন দেব কচুয়া উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি।


তিনি জানান, বিপ্লব দেব তিন বোনের একমাত্র ভাই। তার বাবা স্বর্গীয় হিরুধন দেব। মায়ের নাম মিনা রানী দেব। বাংলাদেশে থাকাকালে মায়ের গর্ভে আসেন বিপ্লব। পরে ত্রিপুরায় জন্ম হয় তার।

গত ২৮ ফেব্রুয়ারি ত্রিপুরা রাজ্যের বিধান সভা নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিপ্লব কুমার দেবের নেতৃত্বে বেজিপি ৬০টি আসনের মধ্যে ৪৩টিতে জয় লাভ করে। বিপ্লব কুমার দেব নিজেও একটি আসনে বিশাল ব্যবধানে বিজয়ী হন।

বিপ্লব ত্রিপুরা রাজ্য বিজেপির দায়িত্ব পান ২০১৬ সালে ৭ জানুয়ারি। এর আগে তিনি আরএসএসের সঙ্গে যুক্ত ছিলেন। এই সংগঠনের সঙ্গে সম্পৃক্ততার কারণে ১৫ বছর দিল্লিতেও কাটিয়েছেন বিপ্লব। সেখানে তিনি একটি ব্যায়ামাগারের প্রশিক্ষক হিসেবে কাজ করতেন। বিপ্লব দেব ভারতের কেন্দ্রীয় সরকারে থাকা দলটির সবচেয়ে কম বয়সী রাজ্য সভাপতি। এই যুবনেতা দলের দায়িত্ব নেওয়ার মাত্র দুই বছরের মাথায় ২৫ বছরের বাম শাসনের পতন ঘটিয়ে লাল থেকে গেরুয়া রঙে রাঙিয়ে দিলেন ত্রিপুরাকে। এর আগে বিপ্লব দিল্লি ও মধ্যপ্রদেশের বিজেপির হয়ে কাজ করেছেন।

অন্য অনেকের নাম মুখ্যমন্ত্রী হিসেবে আলোচনা থাকলেও তাদের চেয়ে এগিয়ে আছেন বিপ্লব দেব। নির্বাচনে বিজয়ের পর তিনি সাংবাদিকদের বলেন, আমি ত্রিপুরার মুখ্যমন্ত্রী হতে প্রস্তুত আছি। তবে দলের সিদ্ধান্তই শেষ কথা।

বিপ্লবের স্ত্রী নীতি দেব স্টেট ব্যাংক অব ইন্ডিয়ার সিনিয়র অফিসার। তিনি পাঞ্জাবের মেয়ে। দিল্লিতে দু’জনের বিয়ে হয়েছিল। বিপ্লব সম্পর্কে নীতি বলেন, আমি সব সময় বিপ্লবকে নির্বাচনে সাহায্য করেছি। ছেলে দশম শ্রেণিতে পড়ায় ত্রিপুরায় আসতে পারিনি। তবে দল নির্বাচনে জেতায় এবার পাকাপাকিভাবে ত্রিপুরায় থাকতে চাই।

শনিবার ত্রিপুরা বিধানসভা নির্বাচনে বিপ্লব দেবের অভাবনীয় জয়ের খবর পেয়ে কচুয়ায় মিষ্টি বিতরণ করেছেন তার আত্মীয়স্বজন ও অনুরাগীরা। তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় চাঁদপুর-১ (কচুয়া) আসনের সাংসদ ড. মহীউদ্দীন খান আলমগীর বলেন, আমার এলাকার সন্তান ত্রিপুরা রাজ্য বিধানসভায় জয়ী হওয়ায় আমি তাকে অভিনন্দন জানাই।

বিপ্লব দেব গতবছর বিজেপির প্রতিনিধি দলের প্রধান হয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলে যোগদান করেন। সম্মেলন শেষে তিনি হেলিকপ্টারযোগে গ্রামের বাড়ি কচুয়ায় যান। ওইদিন কচুয়া প্রেসক্লাব তাকে সংবর্ধনা প্রদান করা হয়। ওই সময় তার সঙ্গে ছিলেন স্ত্রী নীতি রানী দেব।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!