ব্রেকিং

x

‘ এই বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন’

রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ২:৫০ অপরাহ্ণ

‘ এই বছর এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবেন’

ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান জানিয়েছেন, চলতি বছর বাংলাদেশ থেকে এক লাখ ২৭ হাজার ১৯৮ জন হজ করতে পারবে। হজযাত্রীদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ১৯৮ জন ও অবশিষ্ট এক লাখ ২০ হাজার জন বেসরকারি ব্যবস্থাপনায় হজ করার সুযোগ পাবেন। অন্যান্য বছরের মতো এবারও মোট হজযাত্রীর ৫০ ভাগ বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এবং ৫০ ভাগ সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স পরিবহন করবে।


আরো পড়ুন: ২০১৮ সালের হজ চুক্তি করতে সৌদি আরবে ধর্মমন্ত্রী


আজ রবিবার নিজ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

মতিউর রহমান জানান, সৌদি আরব সরকার সম্প্রতি সে দেশের নাগরিকদের ওপর পাঁচ ভাগ ভ্যাট আরোপ করেছে। তা হজযাত্রীদের ক্ষেত্রেও প্রযোজ্য করতে চায় সৌদি কর্তৃপক্ষ। তবে এ নিয়ে বাংলাদেশ সরকার আলোচনা চালিয়ে যাচ্ছে, যেন বাংলাদেশি হজযাত্রীরা এ ভ্যাটের আওতামুক্ত থাকেন।
এ সময় তিনি বলেন, তবে বাংলাদেশি হজযাত্রীদের ওপর যাতে এই আর্থিক প্রভাব না পড়ে, সে বিষয়ে ধর্ম মন্ত্রণালয় সচেষ্ট থাকবে। গতবার যেসব বাংলাদেশি হজ এজেন্সি অনিয়ম করেছিল, তাদের বিষয়ে দুই সপ্তাহের মধ্যে যথাযথ তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান ও সৌদি-ওমরা বিষয়ক মন্ত্রী ড. মোহাম্মদ সালেহ বিন তাহের বেনতান।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!