ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দর দিয়ে ট্রানজিটের বড় একটি চালান গেল ভারতে

বুধবার, ২৩ মে ২০১৮ | ৬:০১ অপরাহ্ণ

আখাউড়া স্থলবন্দর দিয়ে ট্রানজিটের বড় একটি চালান গেল ভারতে

আজ বুধবার দুপুর থেকে আখাউড়া স্থলবন্দর দিয়ে আবারও ট্রানজিট পন্য পারাপার শুরু হয়েছে। ট্রানজিটের মাধ্যমে ১৭৩১ মেট্রিক টনের বড় একটি স্টিল পাইপের চালান যাচ্ছে ভারতের ত্রিপুরায়।
আজ দুপুর ১২টায় ৩১৫টি স্টিল পাইপ ভর্তি ৯ গাড়িতে এই চালানের ১৬৪.৪৩০ মেট্রিক টন মাল গেছে ত্রিপুরায়। পর্যায়ক্রমে আখাউড়া স্থলবন্দর দিয়ে এই স্টিল পাইপ চলে যাবে ভারতে|
এই মালের সিএন্ডএফ এজেন্ট মের্সাস আদনান ট্রেড ইন্টারন্যাশনালের মালিক আক্তার হোসেন জানান, ভারতের কোলকাতা ক্ষিদিরপুর নৌবন্দর থেকে এই ট্রানজিট পন্য নিয়ে ভারতীয় জাহাজ এমভি মহাদেব’ ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ মেঘনা নদীতে গত ৬ মে রোববার মধ্যরাতে নোঙর করে। আশুগঞ্জ নৌবন্দরে মাল লোড আনলোডের পর মাসুল আদায় ও কাষ্টমসসহ আনুষাঙ্গিক কাজ শেষে আজ প্রথম দিন এই মাল আখাউড়া স্থলবন্দর দিয়ে ভারতের ত্রিপুরায় প্রবেশ শুরু হয়েছে।
তিনি আরো জানান, ভারত ত্রিপুরারাজ্যের পালাটানা বিদ্যুৎ কেন্দ্রের পাইপ লাইন প্রজেক্টের জন্য এই মাল নেয়া হচ্ছে।
এ ব্যাপারে আখাউড়া স্থলবন্দর কাষ্টমস কর্মকর্তা শ্যামল কুমার জানায়, কাষ্টমসের আনুষাঙ্গিক কাজ শেষে আজ বুধবার ট্রানজিট পন্যের ৯টি গাড়ি ভারতে প্রবেশ করেছে।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!