ব্রেকিং

x

আখাউড়া খড়মপুর শাহপীর কল্লা শহীদ (র:) মাজারে এবারও বার্ষিকী ওরস হচ্ছে না

শনিবার, ৩১ জুলাই ২০২১ | ৫:৪০ অপরাহ্ণ

আখাউড়া খড়মপুর শাহপীর কল্লা শহীদ (র:) মাজারে এবারও বার্ষিকী ওরস হচ্ছে না

নুরুন্নবী ভুইয়া:
করোনা পরিস্থিতির জন্য এবারও আখাউড়া খড়মপুর শাহপীর কল্লা শহীদ (র:) মাজারে ওরস হচ্ছে না। আগষ্ট মাসের ১০ তারিখ থেকে-১৬ তারিখ পর্যন্ত টানা ৭দিন বার্ষিক ওরস অনুষ্ঠিত হওয়ার কথা ছিল কিন্তু করোনা পরিস্থিতির কারণে গত বছরের মত এবারও ওরস উদযাপন হবে না। আজ শনিবার বিকালে মাজার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাজার কমিটির সিনিয়র সহ-সভাপতি রোমানা আক্তার।
সংবাদ সম্মেলনে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মাজার কমিটির সিনিয়র সহ-সভাপতি রুমানা আক্তার মাজারের ভক্ত ও আশেকানদের দরবার শরীফে একত্রিত না হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ জানান এবং নিজ নিজ অবস্থান থেকে দোয়ার মাধ্যমে ওরসে শরিক হওয়ার জন্য আহবান জানিয়েছেন তিনি।
সংবাদ সম্মেলনে আইন শৃংখলা পরিস্থিতি সম্পর্কে সংবাদিকদের প্রশ্নের জবাবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আরো জানান, ভক্ত আশেকানদের নিরুৎসাহি করতে মাজারমুখী সমস্ত সড়ক ও জল পথের বিভিন্ন পয়েন্টে আইন শৃংখলা বাহিনী মোতায়েন করা হবে। কোন ভক্ত আশেকানকে মাজারের এলাকায় প্রবেশ করতে দেয়া হবে না।
সংবাদ সম্মেলনে মাজার কমিটির সাধারন সম্পাদক মো: রফিকুল ইসলাম খাদেম মিন্টু জানান, আখাউড়া উপজেলার খড়মপুর হযরত শাহ ছৈয়দ আহাম্মদ গেছুদারাজ প্রকাশ্যে শাহপীর কল্লা শহীদ (র:) মাজারের হাজার বছরের ইতিহাসে গত বছরের মত এবারও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ওরসের আনুষ্ঠানিকতা বন্ধ থাকবে।
তিনি আরো জানান, মহামারী করোনার সংক্রমণের কারণে বিভিন্ন এলাকা লকডাউনসহ নিরাপদ সামাজিক দূরত্ব বজায়ের ওপর গুরুত্ব আরোপ করা হয়েছে। তারপরও সংক্রমণের ঘটনা ঘটছে। এই অবস্থায় ওরশ আয়োজন করা কঠিন।
তিনি বলেন, জনগণের স্বাস্থ্য ও নিরাপত্তার স্বার্থে স্বাস্থ্যবিধি মেনে চলা, করোনাভাইরাস জনিত মহামারী বিস্তার রোধ এবং জনস্বাস্থ্য সচেতনতায় বিষয়টি বিবেচনায় রেখে বার্ষিক ওরশ মোবারকের আনুষ্ঠানিকতা বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে শুধু মাত্র মাজার কমিটি লোকজন ওরসের দিনগুলোতে মিলাদসহ প্রয়োজনীয় নিয়ম পালন করবেন।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আখাউড়া পৌরসভার কাউন্সিলর তাকদির খান খাদেম, মাজার পরিচালনা কমিটির সদস্য হাসান খাদেম, রোস্তম খাদেম প্রমুখ।


আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!