ব্রেকিং

x

আখাউড়ায় বৈশাখ উৎসবকে রাঙিয়ে দিতে চলছে শেষ মুর্হুতের প্রস্তুতি

শুক্রবার, ১৩ এপ্রিল ২০১৮ | ৭:১১ অপরাহ্ণ

আখাউড়ায় বৈশাখ উৎসবকে রাঙিয়ে দিতে চলছে শেষ মুর্হুতের প্রস্তুতি

আখাউড়ায় বাঙালির প্রাণের উৎসব বৈশাখ উদযাপনে উপজেলা শিল্পকলা একাডেমির চারুকলা শিক্ষার্থীরা নানা অনুসঙ্গ তৈরীতে ব্যস্ত সময় পার করছে। নিপুণ হাতের ছোয়া আর রং-তুলির আচড়ে বিশাল এক ইলিশ মাছ যেন জীবন্ত দাড়িয়ে আছে। আর একেকটা মুখোশ হয়ে উঠেছে প্রাণবন্ত।


un


বর্ষবরণে মঙ্গল শোভাযাত্রা বর্নিল করতে কাগজ ও দেশীয় বাশের তৈরী পালকী, বিশাল ইলিশ মাছ, মুখোশসহ নানা অনুসঙ্গ তৈরী করছে উপজেলা শিল্পকলা একাডেমির চারুকলার শিক্ষার্থীরা। বাঙালির ঐতিহ্যের চিরন্তন এই উৎসবকে আরো রাঙিয়ে দিতে চলছে শেষ মুর্হুতের প্রস্তুতি।

un3

এদিকে উপজেলা পরিষদ মাঠে গিয়ে দেখাগেছে, আগামীকাল বৈশাখ উদযাপন উপলক্ষ্যে উপজেলা পরিষদ মাঠসহ পুরো এলাকা রঙিন করে তুলা হচ্ছে। চারুকলা শিল্পীদের হাতে তৈরী বিভিন্ন অনুসঙ্গসহ সব আয়োজন ঘুরে ঘুরে দেখছেন আর বিভিন্ন মরামর্শ দিয়ে সহযোগীতা করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিল্পকলা একাডেমির সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান। তার সাথে রয়েছেন শিল্পকলা একাডেমির সদস্য শিক্ষক দেবব্রত বনিক, দ্বিলীপ দেবনাথ, সাংবাদিক জুটন বনিক, সমীর চক্রবর্তী প্রমুখ।

un5

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান বলেছেন, অন্যবারের চেয়ে এবার আরো জাকজমকভাবে বর্ষবরণ উৎসবের আয়োজনের প্রস্তুতি নেয়া হয়েছে। এবার বাঙালির ঐতিহ্যের অনেক কিছু উপভোগ করবে আখাউড়ার মানুষ। তিনি সকলকে বাঙালির এই প্রাণের উৎসবে যোগদান করার আহবান জানিয়েছেন।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!