ব্রেকিং

x

আখাউড়ায় নিজস্ব সাব-রেজিস্ট্রি অফিস ভবন হচ্ছে-জেলা রেজিস্ট্রার

বুধবার, ০৭ মার্চ ২০১৮ | ৫:৪০ অপরাহ্ণ

আখাউড়ায় নিজস্ব সাব-রেজিস্ট্রি অফিস ভবন হচ্ছে-জেলা রেজিস্ট্রার
সৌজন্য স্বাক্ষাতের সময় আখাউড়া সাব-রেজিস্ট্রি অফিসে ব্রাহ্মণবাড়িয়া জেলা রেজিস্ট্রার শেখ মো: আনোয়ারুল হক ও তার পাশে আখাউড়া সাব রেজিস্ট্রার তাজনুভা জান্নাত

আজ বুধবার আখাউড়ায় দলিল লিখক এবং বিবাহ নিবন্ধকদের সাথে সৌজন্য স্বাক্ষাত করেছেন ব্রাহ্মণবাড়িয়া জেলা রেজিস্ট্রার শেখ মো: আনোয়ারুল হক। দুপুর ১২টায় আখাউড়া সাব রেজিস্ট্রি অফিস কক্ষে জেলা রেজিস্ট্রার শেখ মো: আনোয়ারুল হক দলিল লিখক ও বিবাহ নিবন্ধকদের উদ্দেশ্যে বলেছেন, সমাজে আপনাদের অনেক অবধান রয়েছে। নাগরিক সুবিধায় নিয়োজিত গুরুত্বপূর্ণ পেশায় আপনারা নিয়োজিত।


এসময় এক দলিল লিখকের প্রশ্নের জবাবে তিনি বলেছেন, ব্রাহ্মণবাড়িয়া-৪ কসবা-আখাউড়া আসনের সংসদ সদস্য দেশের আইন বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী মহোদয়ের প্রচেষ্টায় দেশের নাগরিক সুবিধা বাড়াতে নিবন্ধন পরিদপ্তরকে অধিদপ্তারে উন্নীত করা হয়েছে।


অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেছেন জেলা ও উপজেলায় আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত জেলা রেজিস্ট্রি অফিস ও সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ করা হচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ৪৮টি জেলা রেজিস্ট্রি অফিস ভবন এবং ২৩৩টি সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ করা হয়েছে দেশে। ৩০৯ কোটি ৩২ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট ১৪টি জেলা রেজিস্ট্রি অফিস ভবন এবং ২ ও ৩ তলা বিশিষ্ট ৯৮টি সাব-রেজিস্ট্রি অফিস ভবন নির্মাণ প্রকল্প অনুমোদিত হয়েছে। আখাউড়া সাব-রেজিস্ট্রি অফিসের নিজস্ব ভবন নির্মান করতে ইতিমধ্যে কাজ শুরু হয়েগেছে।

তিনি আরো বলেন আইনমন্ত্রী মহোদয় কসবা-আখাউড়ায় অনেক লোকের কর্মসংস্থানের সুযোগ করে দিয়েছেন। এক্সরা মোহড়ার পদে ব্রাহ্মণবাড়িয়া জেলায় ১৪০জনকে নিয়োগ দেয়া হচ্ছে।

তিনি আরো বলেছেন, আগে সাব-রেজিস্ট্রার বদলি ও নিবন্ধন পরিদপ্তারে জনবল নিয়োগের  ক্ষেত্রে অবৈধ অর্থের লেনদেন হতো  কিন্তু বর্তমান মন্ত্রীমহোদয় যোগদানের পর লটারীর মাধ্যমে সাব-রেজিস্ট্রার বদলী করা হয় আর জনবল নিয়োগের ক্ষেত্রে যোগ্য লোক নিয়োগ দেয়া হচ্ছে। কেউ নিয়োগ বানিজ্য করার সুযোগ পাচ্ছে না।

এসময় উপস্থিত ছিলেন আখাউড়ার সাব-রেজিস্ট্রার তাজনুভা জান্নাত, আখাউড়ার সিনিয়র দলিল লিখক শরীফ আহাম্মদ ভুইয়া, সফিকুল ইসলাম, বাদল আহাম্মদ খান, হাফেজুর রহমান, কাজী  শিপন, শ্যামল প্রমুখ। বিবাহ নিবন্ধকদের মধ্যে ছিলেন  আখাউড়া পৌরসভার মুফতি কাজী কেফায়েত উল্লাহ মাহমুদী, আবুল হাসান, কাশেম খান, মাওলানা মাইন উদ্দিন, গোলাম ছামদানী প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!