ব্রেকিং

x

১৩ মার্চ ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে উপ-নির্বাচন। সম্ভাব্য প্রার্থীরা তৎপর

রবিবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৮ | ৩:৩৪ অপরাহ্ণ | 642 বার

১৩ মার্চ ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে উপ-নির্বাচন। সম্ভাব্য প্রার্থীরা তৎপর

আগামী ১৩ই মার্চ ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচন। আজ রোববার ভারপ্রাপ্ত সচিব হেলাল উদ্দিনের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। তফসিলের প্রজ্ঞাপনে বলা হয়েছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৪ ফেব্রুয়ারী। এছাড়া মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে ১৬ ফেব্রুয়ারী এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৩ ফেব্রুয়ারী।
মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের মৃত্যুতে শূন্য হয়ে যায় ব্রাহ্মণবাড়িয়া-১ (নাসিরনগর) আসন। এদিকে উপ-নির্বাচনের সম্ভাব্য প্রার্থীরা বসে নেই। দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগ, বিএনপিসহ বিভিন্ন দলের নেতাকর্মীরা তৎপরতা চালাচ্ছে।
জনসমর্থন আদায়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে দোয়া চেয়ে চালোনো হচ্ছে ব্যাপক প্রচারণা। এ উপনির্বাচন নিয়ে এখন সবাই সরব। নাসিরনগরের সচেতন ভোটাররা মন্ত্রী ছায়েদুল হকের মতো যোগ্য একজন মানুষকে খুঁজছেন।


ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীর তালিকায় দলীয় নেতাকর্মী ও ভোটারদের আলোচনায় আছেন- প্রয়াত মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীর সহধর্মীনি দিলশাদ আরা বেগম চিনু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এটিএম মনিরুজ্জামান সরকার, কেন্দ্রীয় কৃষকলীগ নেতা এমএ করিম, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা বিএম ফরহাদ হোসেন সংগ্রাম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ এহসান। সাবেক সংসদ সদস্য সাফি মাহমুদের নামও আলোচিত হচ্ছে। তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নাসিরনগর উপজেলা বিএনপির সভাপতি সৈয়দ একে একরামুজ্জামান নির্বাচন করবেন কি না তা নিয়েও আছে আলোচনা। এ ছাড়া মাঠে রয়েছেন জাতীয় কৃষক পার্টির নির্বাহী কমিটির সদস্য শাহানুল করিম (সেলিম)।


উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে- ব্রাহ্মণবাড়িয়া-১ আসনে মোট ভোটার ২ লাখ ৭ হাজার ৯৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৬ হাজার ৮৮৭ জন ও নারী ভোটার ১ লাখ ১ হাজার ১১০ জন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় গত ১৬ ডিসেম্বর আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা ছায়েদুল হক শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিনি ১৯৭৩, ১৯৯৬, ২০০১, ২০০৮ এবং ২০১৪ সালে সংসদ নির্বাচিত হন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!