ব্রেকিং

x

সৌদিআরবে ১২ ধরনের প্রতিষ্ঠানে বাংলাদেশীরা কাজ পাবে না

মঙ্গলবার, ৩০ জানুয়ারি ২০১৮ | ১০:১৪ অপরাহ্ণ | 760 বার

সৌদিআরবে ১২ ধরনের প্রতিষ্ঠানে বাংলাদেশীরা কাজ পাবে না

সৌদি আরবে ১২ ধরনের প্রতিষ্ঠানে কাজে কেবল সে দেশটির বাসিন্দারাই নিয়োগ পাবেন—এমন ঘোষণা দিয়েছেন সৌদি শ্রমমন্ত্রী আলি আল ঘাফিজ। সৌদি বার্তা সংস্থা জানিয়েছে এ–সংক্রান্ত একটি ডিক্রি জারি করা হয়েছে। এর ফলে দেশটিতে বাংলাদেশীসহ প্রবাসীদের জন্য শ্রমবাজার আরও সংকুচিত হবে।

ppe

আগামী ১ সেপ্টেম্বর থেকে এই নিয়ম কার্যকর হবে। মূলত বেসরকারি খাতে সৌদি নাগরিকদের সুবিধা প্রধানের লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।


শ্রম মন্ত্রণালয়ের মুখপাত্র খালেদ আবালখালিল বলেন, ঘড়ি, চশমা, হাসপাতাল সামগ্রী, বৈদ্যুতিক যন্ত্রপাতি ও বিদ্যুৎ–চালিত সামগ্রী, গাড়ির যন্ত্রাংশ, আবাসন উপকরণ, কার্পেট, গাড়ি ও মোটরসাইকেল, গৃহ ও অফিস আসবাব, বাচ্চাদের কাপড়, পুরুষদের আনুষঙ্গিক জিনিস, গৃহস্থলীর তৈজসপত্র ও কনফেকশনারির দোকানে প্রবাসীরা কাজ করতে পারবেন না। এ ধরনের কাজ সৌদি নাগরিকদের জন্য সংরক্ষিত থাকবে।

সৌদিকরণের ধারাবাহিকতায় এই ১২ রকমের দোকানে কেবল সৌদি নাগরিকেরাই কাজ করতে পারবেন। এই নিয়মের ব্যত্যয় হলে ভঙ্গকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান ওই মুখপাত্র। সুত্র: প্রথম আলো

Facebook Comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com