ব্রেকিং

x

সায়মা ওয়াজেদ পুতুলকে আইনমন্ত্রীর অভিনন্দন

সোমবার, ২৭ জুলাই ২০২০ | ১১:৩৯ অপরাহ্ণ | 346 বার

সায়মা ওয়াজেদ পুতুলকে আইনমন্ত্রীর অভিনন্দন

জলবায়ু পরিবর্তনের ঝুঁকিতে থাকা দেশগুলোর জোট ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) দূত মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদ হোসেন পুতুলকে অভিনন্দন জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক এমপি।


এক অভিনন্দন বার্তায় আইনমন্ত্রী বলেন, বর্তমানে বৈশ্বিক জলবায়ু পরিবর্তনের মূলে রয়েছে শিল্পোন্নত দেশগুলোর মাত্রাতিরিক্ত কার্বন নিঃসরণ। অথচ জলবায়ু পরিবর্তনের সবচেয়ে ঝুঁকিতে রয়েছে বাংলাদেশসহ ৪৮টি দেশ। জলবায়ু পরিবর্তনজনিত ঝুঁকি মোকাবিলায় এসব দেশের সমন্বয়ে গঠিত হয়েছে ক্লাইমেট ভালনারেবল ফোরাম। বাংলাদেশের জন্য অত্যন্ত গৌরবের বিষয় হলো প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক ও কূটনৈতিক সফলতায় যখন বাংলাদেশ এই ফোরামের প্রেসিডেন্টের দায়িত্ব পালন করছে, ঠিক তখনই তার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ হোসেন সিভিএফের দূত মনোনীত হলেন।
সায়মা ওয়াজেদ হোসেন তার জ্ঞান, দক্ষতা ও অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সিভিএফ সদস্যভুক্ত দেশগুলোর স্বার্থ রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবেন। একই সঙ্গে তিনি সিভিএফ সদস্য দেশগুলোর মধ্যে বৈশ্বিক উষ্ণায়ন রোধসহ অভিযোজন কার্যক্রম জোরদার করতে এবং মতৈক্য সৃষ্টিতে সাফল্যের সাথে কাজ করবেন বলেও আশা প্রকাশ করেন আইনমন্ত্রী।


সায়মা ওয়াজেদ হোসেন বর্তমানে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একজন মানসিক স্বাস্থ্য বিশেষজ্ঞ প্যানেল সদস্য ছাড়াও দক্ষিণ-পূর্ব এশিয়ায় সংস্থাটির অটিজম বিষয়ক শুভেচ্ছা দূত এবং বাংলাদেশের অটিজম বিষয়ক জাতীয় কমিটির চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন।

এবার সায়মা ওয়াজেদ হোসেন পুতুলের সঙ্গে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট নাশিদ কামাল, ফিলিপাইনের ডেপুটি স্পিকার লরেন লেগ্রেডা ও কঙ্গোর জলবায়ু বিশেষজ্ঞ তোসি মাপ্নুকেও সিভিএফের বিষয়ভিত্তিক দূত হিসেবে মনোনীত করা হয়েছে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!