ব্রেকিং

x

সাংবাদিকরা ঐক্যবদ্ধ না থাকলে দায়িত্ব পালনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়

রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০ | ১১:০৯ অপরাহ্ণ | 253 বার

সাংবাদিকরা ঐক্যবদ্ধ না থাকলে দায়িত্ব পালনে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়

আখাউড়া উপজেলা আওয়ামীলীগের আহবায়ক ও শহীদ স্মৃতি সরকারী কলেজের অধ্যক্ষ মো: জয়নাল আবেদীন বলেছেন, সাংবাদিকরা ঐক্যবদ্ধ না থাকলে দায়িত্ব পালনে অনেক সমস্যার সৃষ্টি হয়, পেশাগত অধিকারও আদায় হয় না। তাই স্থানীয় সাংবাদিকরা ঐক্যবদ্ধ থাকা খুবই জরুরী। আজ রোববার সকালে পৌরসভার শান্তিনগর এলাকায় তার বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এসব কথা বলেন।


তিনি আরও বলেন, সাংবাদিকরা যখন ঐক্যবদ্ধ হয়ে নীতি-নৈতিকতা এবং আদর্শকে সামনে রেখে কাজ করলে অপরাধীরাও ভয় পাবে। তিনি স্থানীয় সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতে সার্বিক সহযোগীতা করবেন বলেও জানিয়েছেন।


এর আগে অধ্যক্ষ মো: জয়নাল আবেদীন তার ৩১ বছরের কর্মজীবন শেষে গতকাল শনিবার অবসর গ্রহনের বিষয়টি সাংবাদিকদের জানান।

গতকাল তাঁর শেষ কর্ম দিবসে কলেজের শিক্ষক-কর্মচারীদের নিকট থেকে আনুষ্ঠানিক ভাবে বিদায় নিয়েছেন।  তিনি ১৯৮৯ সনের ৫ মার্চ আখাউড়া শহীদ স্মৃতি কলেজে সমাজ বিজ্ঞান বিষয়ের প্রভাষক হিসাবে যোগদান করেন। ২০১৪ সনের ৩ সেপ্টেম্বর তিনি এ কলেজের অধ্যক্ষের দায়িত্বভার গ্রহণ করে। কলেজের উন্নয়ন ও শিক্ষার গুণগত মান উন্নয়নে তিনি নিরলসভাবে কাজ করে গেছেন।

তিনি বলেন, প্রিয় প্রতিষ্ঠান ছেড়ে যাওয়া খুবই কষ্টের। তবু সুন্দরভাবে কর্মজীবন শেষ করতে পেরে আমি আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি।

শিক্ষকতা পেশায় আসার আগে তিনি সাংবাদিকতা করেছেন। ১৯৮৭ সনে প্রতিষ্ঠিত আখাউড়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন অধ্যক্ষ মোঃ জয়নাল আবেদীন।

মতবিনিময়ের সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌরসভা যুবলীগের সাধারন সম্পাদক আবু কাউছার ভুইয়া, শিক্ষক নেতা মনির হোসেন।

সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন সাংবাদিক মো: মানিক মিয়া, দুলাল ঘোষ, বিশ্বজিৎ পাল বাবু, নুরুন্নবী ভুইয়া, জুটন বনিক, হান্নান খাদেম, নাছির উদ্দিন, কাজী মফিকুল ইসলাম সুহিন, মো: সাইফুল ইসলাম, মহিউদ্দিন মিশু, মোহাম্মদ শরীফ, জালাল হোসেন মামুন, সাদ্দাম হোসেন প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!