ব্রেকিং

x

শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ করছে আখাউড়াবাসী

রবিবার, ২১ ফেব্রুয়ারি ২০২১ | ৯:০৮ পূর্বাহ্ণ | 227 বার

শ্রদ্ধার ফুলে ভাষা শহীদদের স্মরণ করছে আখাউড়াবাসী

নুরুন্নবী ভুইয়া:
বাংলাকে রাষ্ট্রভাষা করার দাবিতে জীবন উৎসর্গকারী শহীদদের পরম শ্রদ্ধায় স্মরণ করছেন আখাউড়াবাসী। মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আজ রোববার একুশে ফেব্রুয়ারী  ৭টায় যথাযোগ্য মর্যাদায় স্বাস্থবিধি মেনে আখাউড়া শহীদ স্মৃতি সরকারী কলেজ মাঠের কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, পৌরসভা আওয়ামীলীগ ও তার অঙ্গসহযোগী সংগঠন, আখাউড়া প্রেসক্লাব, সাব-রেজিস্ট্রি অফিসসহ উপজেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা জানান ভাষার জন্য জীবনদানকারী শহীদদের।



রাষ্ট্রভাষা বাংলার দাবিতে ১৯৫২ সালের এই দিনে বাঙালির রক্তে রঞ্জিত হয়েছিল রাজপথ, ওই রক্তের দামে এসেছিল বাংলার স্বীকৃতি আর তার সিঁড়ি বেয়ে অর্জিত হয় স্বাধীনতা। বাঙালির এই আত্মত্যাগের দিন এখন কেবল আর বাংলার নয়, রাষ্ট্রীয় সীমানা ছাড়িয়ে ২১ ফেব্রুয়ারি এখন আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।
ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুর-এ-আলম, আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভুইয়া, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক জয়নাল আবেদীন, জেলা পরিষদ সদস্য আতাউর রহমান নাজিম, আখাউড়া পৌরসভা আওয়ামীলীগ সভাপতি ড. এ্যাডভোকেট আব্দুল্লাহ ভুইয়া বাদল, আখাউড়া প্রেসক্লাবের সভাপতি মো: মানিক মিয়া, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, পৌরসভা যুবলীগের সাধারন সম্পাদক আবু কাউছার ভুইয়া, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাখাওয়াত হোসেন নয়ন প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!