ব্রেকিং

x

রক্ত দিলে শরীরের কোনো ক্ষতি হয় না- ডা. শাহ আলম

মঙ্গলবার, ২৩ অক্টোবর ২০১৮ | ১০:১১ অপরাহ্ণ | 834 বার

রক্ত দিলে শরীরের কোনো ক্ষতি হয় না- ডা. শাহ আলম

রক্ত দিতে ভয়ে কোনো কারণ নেই বলে জানিয়েছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. মো. শাহ আলম। গত শনিবার বিকেলে রক্তদাতাদের নিয়ে গড়া সংগঠন আত্মীয় এর সভায় তিনি এ কথা জানিয়ে বলেন, ‘১৮ থেকে ৬০ বছর বয়স পর্যন্ত সুস্থ যে কেউ  রক্ত দিতে পারেন। তবে ৫২ বছর পর্যন্ত দেয়াটাই ভালো। রক্ত দিলে শরীরের কোনো ধরণের ক্ষতি হয় না।’


তিনি বলেন, প্রতি তিন মাস অন্তর অন্তর লোহিত রক্ত কণিকা এমনিতেই মরে যায়। সেটা মরে যাওয়ার চাইতে কাউকে দিয়ে দেয়াই ভালো। রক্ত দিলে কোনো ধরণের ক্ষতির কারণ নেই। ’ ডা. শাহ আলম ওই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।
বিশেষ অতিথির বক্তব্যে ডা. গোলজার হোসেন উজ্জল বলেন, সামাজিক কুসংস্কার, রক্তা দান সম্পর্কে ভীতি থাকার কারণে অনেকে রক্ত দিতে চান না। কিন্তু  আমার দেয়া রক্ত একজনকে বাঁচিয়ে দিতে পারে- এমন অনুভুতি থেকেই শুধু রক্ত দেয়া সম্ভব।’
রাধানগর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠেআত্মীয় এর সমন্বয়ক সমীর চক্রবর্তী  সভাপতিত্বে ও মো. রাকিবের সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কালের কণ্ঠের ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি বিশ্বজিৎ পাল বাবু, ব্যবসায়ি নাজির হোসেন, রক্ত গ্রহীতা আব্দুল হামিদ, রক্তদাতা মমতা ঘোষ মণি প্রমুখ।
ওই সভায় আত্মীয় এর সদস্যরা কথনো মাদক গ্রহন করবেন না বলে শপথ করেন। এ সময় রক্তদাতাদের মাঝে উপহার হিসেবে টি শার্ট দেয়া হয়। এছাড়া প্রত্যেক সদস্যের জন্য একটি করে আইডি কার্ড দেয়া হয়।


আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!