ব্রেকিং

x

যে খাবারগুলো ইচ্ছেমতো খেলেও বাড়বে না ওজন!

রবিবার, ২১ জানুয়ারি ২০১৮ | ১১:৩৫ অপরাহ্ণ | 516 বার

যে খাবারগুলো ইচ্ছেমতো খেলেও বাড়বে না ওজন!
তরমুজ

শরীর সুস্থ রাখার জন্য খাবার নিয়ে ডাক্তারদের নানা ধরনের পরামর্শ রয়েছে। কারণ সব খাবারই স্বাস্থ্যের জন্য ভালো নয়। ডাক্তারা বলে থাকেন। রুটিন মেনে খাবার খেলে ওজন নিয়ন্ত্রণে থাকে। কিন্তু আপনি জানেন কি এমন কিছু খাবার আছে যা খাওয়ার জন্য কোনো নিষেধাজ্ঞা নেই।
অনেকেই শরীরে ওজন কমাতে ডায়েট করেন। কিন্তু অনেক সময় খেলেও মনে হয় পেটে খিদে রয়ে যায়।হয়তো ভাবছেন এমন কি কোনো খাবার নেই যা ইচ্ছামতো খেলে পেটও ভরবে আবার ওজন নিয়েও চিন্তা করতে হবে না।
আপনি জানেন কি পেটের খুদা মেটাতে আর ওজনের কমানোর দুশ্চিন্তা আর করতে হবে না আপনাকে। আপনার ঘরেও রয়েছে এমন কিছু খাবার। যা খেতে পারবেন নিশ্চিন্তে। বাড়বে না ওজন।
আসুন জেনে নেই যে খাবারগুলো খেতে পারবেন ইচ্ছেমতো।
শসা
ওজন কমানোর জন্য শসা অতুলনীয়। দারুণ উপকারী এই খাবারটি আপনি চাইলে যত ইচ্ছা খেতে পারেন। ওজন তো বাড়বেই না বরং ওজন কমাতেও সাহায্য করবে আপনাকে।
বেগুন
অনেকেই হয়তো অবাক হতে পারেন। বেগুন কীভাবে খাবেন। চিন্তার কিছু নেই অ্যালার্জির সমস্যা যাদের নেই তারা নিশ্চিন্তে বেগুন খেতে পারেন কম তেলে ভাজি করে অথবা ভর্তা করে। এইভাবে বেগুন খেলে আপনি মাত্র ২৪ ক্যালরি গ্রহণ করবেন!
কমলা
নিশ্চিন্তে খেতে পারেন কমলা। এমন ধরনের ফলে রয়েছে প্রচুর পরিমাণে আঁশ এবং ভিটামিন-সি, যা আপনার শরীরের জন্য উপকারী। ত্বক, চুল এবং পরিপাকের জন্য কমলার জুড়ি নেই।
তরমুজ
আপনি চাইলে সারাদিন ধরেই খেতে পারবেন তরমুজ। সুস্বাদু এই ফলে রয়েছে প্রচুর পরিমাণে পানি, যা আপনার শরীরের জন্য খুবই উপকারী। তরমুজের বড় একটা পিসে আছে মাত্র ৬০-৭০ ক্যালরি।
খই অথবা পপকর্ন
কোনো দুশ্চিন্তা ছাড়াই ইচ্ছামতো খেতে পারবেন মজাদার খই ও পপকর্ন। যদি কোনো মাখন এবং চিনি ছাড়া পরিমাণ এবং স্বাদমতো লবণ দিয়ে খই ভাজা হয়। মাখন এবং চিনি ছাড়া ভাজা পপকর্নে মাত্র ৩১ ক্যালরি থাকে।
বীটরুট
বীটরুট অনেকেরই খুব একটা পছন্দের নয়। এটি শরীরের জন্য উপকারী একটি খাদ্য। চাইলে আপনি সিদ্ধ করে অথবা সালাদের মতো তৈরি করেও খেতে পারেন ইচ্ছামতো।
ডিম
দিনের যেকোনো সময়ে চাইলেই ডিম খেতে পারবেন ইচ্ছেমতো। ডিম খেলে আপনার ওজন বাড়বে না। অবশ্যই সিদ্ধ ডিম ভাজা ডিমের চাইতে বেশি উপকারী।
আপেল
একটি আপেলে রয়েছে মাত্র ৫০ ক্যালরি। তাই বিকালের দিকে অথবা সকালে নাশতায় চাইলে মন ভরে আপেল খেতে পারেন আপনি।
লেটুসপাতা
লেটুসপাতা সাধারণত বার্গার অথবা স্যান্ডউইচের সঙ্গে খেতেই সবাই অভ্যস্ত। তবে শুধু লেটুসপাতা অথবা লেটুসপাতার সালাদ বানিয়ে খেতে পারেন আপনি। এক গোছা লেটুসপাতাতে রয়েছে মাত্র ৩ ক্যালরি!
স্ট্রবেরি
স্ট্রবেরি আপনার পরিপাকক্রিয়ার জন্য খুবই উপকারী এবং আপনার কার্ডিওভাস্কুলার সিস্টেমের জন্য দারুণভাবে কাজ করে থাকে।
সূত্র: যুগান্তর


মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!