ব্রেকিং

x

যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০১৮ | ১১:৩৮ পূর্বাহ্ণ | 521 বার

যথাযোগ্য মর্যাদায় ত্রিপুরায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশের ন্যায় ত্রিপুরায়ও পালিত হয়েছে অমর একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। আজ বুধবার বাংলাদেশের সহকারী হাইকমিশনের উদ্যোগে দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করে।


সকালে সহকারী হাইকমিশন অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত করেন সহকারী হাইকমিশনার মোহম্মদ সেখাওয়াত হোসেন। পরে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার লিখিত বাণী পাঠ করা হয়।


এ সময় উপস্থিত ছিলেন সহকারী হাইকমিশনের প্রধান সচিব মোহম্মদ মনিরুজ্জামান, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি ও সহকারী হাইকমিশনের আরেক সচিব মোহম্মদ ইকবাল হোসেন ও সহকারী হাইকমিশনের অন্যান্য কর্মকর্তাসহ কর্মচারীরা উপস্থিত ছিলেন।

দ্বিতীয় পর্বে ত্রিপুরা রবীন্দ্র ভবণ প্রাঙ্গনে শহীদ মিনারে ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি।’ গানটি গাওয়ার মধ্য দিয়ে মহান ভাষা শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধায় পুষ্পাঞ্জলি অর্পন করে এক মিনিট নিরবতা পালন করেন। পরে ভাষা দিবসের গান ও কবিতা পাঠ করেন শিল্পীরা।

পরবর্তী পর্যায়ে রবীন্দ্র শতবার্ষিকী হলে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে সহকারী হাইকমিশনের উদ্যোগে আয়োজিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনের আয়োজন সম্পন্ন হবে। এছাড়াও ত্রিপুরা সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোগেও নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে দিনটি পালন করছে

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!