ব্রেকিং

x

মুহম্মদ জাফর ইকবাল : আমরা লজ্জিত, আমাদের ক্ষমা করবেন

রবিবার, ০৪ মার্চ ২০১৮ | ১০:১৭ অপরাহ্ণ | 734 বার

মুহম্মদ জাফর ইকবাল : আমরা লজ্জিত, আমাদের ক্ষমা করবেন

মানুষটা ভালোবাসেন দেশকে। তার শত্রুর অভাব নেই। তিনি সাদাকে সাদা বলেন, কালোকে কালো বলতে দ্বিধা করেন না একটুও। স্বাধীনতাবিরোধীদের রাজনৈতিক অধিকারকে তিনি অস্বীকার করেন চরম ঘৃণার সঙ্গে। লিখেছেন মুক্তিযুদ্ধের সফল উপন্যাস ‘আমার বন্ধু রাশেদ’; যা দেখে দেশ প্রেমিক বাঙালি কেঁদেছে অঝোরে। আর তাই দেশবিরোধী জঙ্গীদের হিটলিস্টে তার নামটা সবার ওপরে দিকে ছিল বরাবরই। জামাতীরা তাকে আখ্যা দেয় ইসলামের শত্রু বলে, মৌলবাদী গোষ্ঠীর প্রধানতম প্রতিপক্ষ তিনিই।


মুহম্মদ জাফর ইকবাল নামের এই মানুষটাকে যে আরও অনেক আগেই ‘কতল’ করে ফেলা হয়নি, এটাই বোধহয় আশ্চর্য্যের। সরকারের তরফ থেকে দেয়া হয়েছে ২৪ ঘন্টা পুলিশ সিকিউরিটি। তবে শেষমেশ সন্ত্রাসী হামলার মুখে পড়লেনই তিনি। গতকাল বিকেলে এই ঘটনাটা ঘটেছে বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডের মুক্তমঞ্চে। অজ্ঞাত পরিচয়ের এক যুবক পেছন থেকে ছুরি নিয়ে হামলা করেছিল তার ওপরে, মাথায় আঘাতপ্রাপ্ত হন তিনি। সঙ্গে সঙ্গেই তাকে উদ্ধার করে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। আক্রমণকারী সেই ছুরিকাঘাতকারী যুবককে সঙ্গে সঙ্গেই ধরে গণপটুনি দেয় সেখানে উপস্থিত শিক্ষার্থীরা। পরে তাকে পুলিশে সোপর্দ করা হয়।


সংবাদ মাধ্যম বাংলা ইনসাইডারের বরাতে জানা যায়, ‘হামলাকারী মাদ্রাসাছাত্র ফয়জুর রহমান একজন ছাত্রদলকর্মী। ছাত্রদলের সাম্প্রতিক দুটি কর্মসূচির ভিডিও ফুটেজের সূত্র ধরে এই পরিচয় নিশ্চিত হওয়া গেছে। গোয়েন্দা সূত্রে এ তথ্য জানা গেছে’। তবে হামলাকারী যেই হোক, এই মুহূর্তে দেশবাসীর দাবি আটককৃত হামলাকারীর বিচার।

আমেরিকার নামীদামী বিশ্ববিদ্যালয়ের প্রস্তাবগুলোকে পেছনে ফেলে ড. মুহাম্মদ জাফর ইকবাল ফিরে এসেছিলেন দেশে। যোগ দিয়েছিলেন সেই সময়ের অখ্যাত এক প্রতিষ্ঠান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। এই শিক্ষালয়ের জন্মলগ্ন থেকেই তিনি আছেন, ছাত্রছাত্রীদের মাথার ওপরে বিশাল একটা বটবৃক্ষ হয়ে।

আমরা আশা করি, জাফর ইকবাল স্যার সুস্থ হয়েই ফিরে আসবেন আমাদের মাঝে, তার প্রিয় ক্যাম্পাসে, তার স্বপ্নের সোনার বাংলায়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!