ব্রেকিং

x

ব্রাহ্মণবড়িয়ায় আশার ব্রাঞ্চ উদ্ভোধন করলেন জেলা প্রশাসক

বৃহস্পতিবার, ১৫ ফেব্রুয়ারি ২০১৮ | ৫:৪৮ অপরাহ্ণ | 595 বার

ব্রাহ্মণবড়িয়ায় আশার ব্রাঞ্চ উদ্ভোধন করলেন জেলা প্রশাসক

 


আজ বৃহস্পতিবার বেসরকারী উন্নয়ন সংস্থা আশার ব্রাহ্মণবাড়িয়া জেলার MSME ব্রাঞ্চ শুভ উদ্ভোধন করেন ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। এসময় তিনি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে আশার কার্যক্রমের ভুয়সী প্রসংশা করেন।


ব্রাহ্মণবাড়িয়া শহরের মেড্ডাস্থ মোতালিব টাওয়ারে মেড্ডা MSME ব্রাঞ্চ” কার্যালয়ে সংক্ষিপ্ত আলোচনা অনুষ্টানের প্রধান অতিথি হিসাবে উক্ত কার্যক্রমের আনুষ্টানিক উদ্বোধন করে জেলা প্রসাশক রেজওয়ানুর রহমান ঋণ গ্রহিতা সদস্য, আশা কর্মকর্তা এবং উপস্থিত সাংবাদিকদের সাথে সংক্ষিপ্ত মতবিনিময় করেন। তিনি বলেন, ক্ষুদ্র ও মাঝারী উদ্যোক্তাদের আর্থিক সহায়তা দানের মাধ্যমে আশার এই কার্যক্রম দেশীয় অর্থনীতিতে গুরুত্বপুর্ন ভুমিকা রাখবে। সংস্থাটি দেশ ও আন্তর্জাতিক ভাবে প্রসংশনীয় ভুমিকা রেখে চলেছে। সুযোগ হলে আমি আশার অর্থায়নে পরিচালিত প্রকল্প পরিদর্শনে যাব। আশার জেলা ব্যবস্থাপক আব্দুল আহাদের সভাপতিত্বে অনুষ্টিত উক্ত অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আশা সিলেট বিভাগের বিভাগীয় প্রধান মোঃ গিয়াস উদ্দিন; আশা ব্রাহ্মণবাড়িয়ার (ভাদুঘর) জেলার সিডিএম ইউনুছ আলী শেখ, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ আরজু মিয়া, এনজিও প্রতিনিধি এস এম শাহীন। এছাড়াও উপস্থিত ছিলেন আশার অডিটর পুর্ণেন্দু গোস্বামী, আরএম শরীফ উদ্দিন আহমেদ, আশার সিনিয়র ব্রাঞ্চ ম্যানেজার চন্দন কুমার দেব, মোঃ মনির হোসেন প্রমুখ।  ১ম দিনে ১০জন সদস্যকে ৫১ লক্ষ টাকা ঋণ বিতরন করা হয়।

বিশেষ অতিথি মোঃ গিয়াস উদ্দিন বলেন, ক্ষুদ্র ঋণের পাশাপাশি আশার MSME কার্যক্রম একটি নতুন প্রচেষ্টা। জুন মাসের মধ্যে সারা দেশে ৪০টি MSME ব্রাঞ্চ খোলার পরিকল্পানা নেয়া হয়েছে যার একটি ব্রাহ্মণবাড়িয়া মেড্ডা MSME ব্রাঞ্চ। সভাপতি মোঃ আব্দুল আহাদ সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন, অতীতের মতই প্রসাশন, ঋণ গ্রহীতা, কর্মী বাহিনীসহ সকলের প্রচেষ্টায় এই কার্যক্রম সফল হবে বলেই আমাদের বিশ্বাস।  তিনি বলেন হ্রাসকৃত সার্ভিসচার্জে সর্বনিম্ন ৩ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ২০ লক্ষ টাকা পর্যন্ত ঋণ গ্রহনসহ প্রচলিত ব্রাঞ্চের মতই সদস্যর মৃত্যুতে ঋণ মওকুফ, বন্যা পরিস্থিতিতে চিকিৎসা সামগ্রী ও সুদ মুক্ত ঋণ বিতরন, শীত বস্ত্র বিতরন, বিনা মূল্যে চুক্ষু চিকিৎসা শিবির, ফিজিওথেরাপী ক্যাম্প, প্রাথমিক শিক্ষা শক্তিশালী করনসহ যাবতীয় সেবা কর্মসুচী চালু থাকবে এই MSME কার্যক্রমেও।

IMG-20180215-WA0042

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!