ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়া জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (মাদ্রাসা) মুহাম্মদ রাকিবুল ইসলাম

বুধবার, ২৭ মার্চ ২০১৯ | ১০:১৪ অপরাহ্ণ | 371 বার

ব্রাহ্মণবাড়িয়া জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণী শিক্ষক (মাদ্রাসা) মুহাম্মদ রাকিবুল ইসলাম

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৯ উপলক্ষে সহপাঠ কার্যক্রম বিষয়ে প্রথমে আখাউড়া উপজেলা পরে ব্রাহ্মণবাড়িয়া জেলা পর্যায়েও শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন আখাউড়া টেকনিক্যাল ইসলামিয়া আলিম মাদরাসার সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রাকিবুল ইসলাম।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচনে বিবেচনায় আনা হয়েছে শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, বিষয় ভিত্তিক জ্ঞান, নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরীর দক্ষতা, ছাত্র-ছাত্রী, অভিভাবক, সহকার্মী ও কর্তৃপক্ষের সাথে সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢ়তা, ব্যক্তিত্ব, সততা, সুনাম, শৃংখলাবোধ, দায়িত্ববোধ, সময়ানুবর্তিতা, শ্রেণিকক্ষে পাঠদানে নিয়মাবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরী, শ্রেণি কক্ষে মাল্টিমিডিয়া ব্যবহার, পেশাগত, গবেষণামূলক ও সৃজনশীল প্রকাশনা, গুণগত মানের শিক্ষা উদ্ভাবনী, সৃজনশীল উদ্যোগ, উত্তম চর্চার নিদর্শন, কমিটির কাজে দক্ষ এবং আর্থিক শৃংখলা।

উপজেলা পর্যায়ে বিচারক ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ শওকত আকবর খান, একাডেমিক সুপারভাইজার কফিল উদ্দিন মাহমুদ, দেবগ্রাম পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ মাহফুজুর রহমান ও আমোদবাদ আলহাজ্ব শাহ আলম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মোঃ তারেক। প্রয়োজনীয় কাগজপত্র উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের মাধ্যমে জেলা শিক্ষা অফিসারের কার্যালয়ে পাঠানোর পর গত ২৫ মার্চ জেলা পর্যায়ে তাকে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচন করা হয়।

মুহাম্মদ রাকিবুল ইসলাম শিক্ষকতা অভিজ্ঞতা প্রায় ২১ বছর। তিনি গণিত, রসায়ন ও পদার্থ বিজ্ঞান বিষয়সহ বি,এস-সি ডিগ্রী নিয়ে শিক্ষকতা শুরু করেন এবং শিক্ষকতা চলাকালীন তিনি বিএড ডিগ্রী অর্জন করেন।

উপজেলা মাধ্যমিক অফিসার মোঃ শওকত আকবর খান বলেন, সকল মাপকাঠিতে সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রাকিবুল ইসলাম ১০০ নম্বরের মধ্যে সর্বোচ্চ নম্বর পাওয়ায় তাকে উপজেলা পর্যায়ে (মাদরাসা) ও পরে জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত করা হয়েছে। বিভাগীয় পর্যায়ে প্রতিযোগীতা আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে।

মুহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, জেলা পর্যায়ে শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হওয়া আমার জন্য গর্বের। এ পুরস্কার সমাজের প্রতি আমার দায়িত্ববোধ আরও বেড়ে গেল। সঠিক দায়িত্ব পালনে আমি সকলের দোয়া ও সহযোগিতা চাই।

উল্লেখ্য, সিনিয়র সহকারী শিক্ষক মুহাম্মদ রাকিবুল ইসলাম আখাউড়া থেকে প্রকাশিত সাপ্তাহিক সুশীল সমাজের ডাক পত্রিকার প্রকাশক ও সম্পাদক।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!