ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়া কোড্ডা গ্রামের ইসরাত জাহান আন্তর্জাতিক মুটকোর্ট প্রতিযোগীতায় দ্বিতীয় শ্রেষ্ঠ এ্যাওয়ার্ড অর্জন করেছে

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ৯:৫৭ অপরাহ্ণ | 1984 বার

ব্রাহ্মণবাড়িয়া কোড্ডা গ্রামের ইসরাত জাহান আন্তর্জাতিক মুটকোর্ট প্রতিযোগীতায়  দ্বিতীয় শ্রেষ্ঠ এ্যাওয়ার্ড অর্জন করেছে
ছবি: বা দিক থেকে- প্রভাষক পিজুয়ার হোসেন, মুট টিম লিডার ইসরাত জাহান সিদ্দিকী,মার্ক লিম, সিংগাপুর,বিচারপতি ভিক্টোরীয়া থিম, সিংগাপুর,আইএনটিএ’র প্রেসিডেন্ট তিশ বারাড,যুক্তরাষ্ট্র,মুটার জান্নাতুল শরিয়াত দিশা ও অধ্যাপক ড. তুরিন আফরোজ

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কোড্ডা গ্রামের মেয়ে ইসরাত জাহান সিদ্দিকী আন্তর্জাতিক মুটকোর্ট প্রতিযোগীতায় দক্ষিণ এশিয়ার দ্বিতীয় শ্রেষ্ঠ এ্যাওয়ার্ড অর্জন করেছেন। আজ মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে মানবাধিকার ও উন্নয়ন সংস্থা এআরডির প্রতিষ্ঠাতা মোহাম্মদ সিদ্দিকুর রহমান এ তথ্য জানিয়েছেন।


সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক সংগঠন ইন্টারন্যাশনাল ট্রেড মার্ক এসোসিয়েশন (আইএনটিএ) ও সিংগাপুর ম্যানেজম্যান্ট  ইউনির্ভাসিটির আইন বিভাগের যৌথ উদ্যোগে গত ২২-২৪ ফেব্রæয়ারী ২০১৮ সিংগাপুরে এশিয়া প্যাসিফিক মুট কোর্ট (ছায়া আদালত) প্রতিযোগীতার চুড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়।


প্রতিযোগীতার লিখিত পর্বের উপর ভিত্তি করে বিশ্বের মোট ২৪ টি দেশের বিশ্ববিদ্যালয়কে প্রতিযোগীতার মৌখিক পর্বে শুনানির জন্য মনোনীত করা হয়। ব্রাহ্মণবাড়িয়ার ইসরাত জাহান সিদ্দিকীর নেতৃত্বে মৌখিক পর্বে বাংলাদেশের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের মুট কোর্ট দল দ্বিতীয় শ্রেষ্ঠ দক্ষিন এশীয় মুট টিম এর এ্যাওয়ার্ড অর্জন করেন। বাংলাদেশের ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ই হলো একমাত্র বাংলাদেশি বিশ্ববিদ্যালয় যারা এ প্রতিযোগিতার লিখিত পর্বে উর্ত্তীণ হয়ে চুড়ান্ত পর্বে অংশ গ্রহনের যোগ্যতা অর্জন করেন। বাংলাদেশের ইস্ট ওয়েষ্ট বিশ্ববিদ্যালয়ের দুই সদস্য বিশিষ্ট মুট টিম লিডার ছিলেন ইসরাত জাহান সিদ্দিকী ও মুটার সদস্য ছিলেন জান্নাতুল শরীয়াত দিশা।

অতিথি হিসেবে সিংগাপুরে অনুষ্ঠিত আন্তর্জাতিক এশিয়া প্যাসফিকি মুটর্কোট (ছায়া আদালত) প্রতিযোগীতায় বাংলাদেশে মুট টিমের কোচ আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্র্যাইবুনালের প্রসিকিউটর ও ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর তুরিন আফরোজ এবং সহযোগী কোচ প্রভাষক মো: পিজুয়ার হোসেন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে, ঢাকাস্থ্য ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগে অধ্যায়নরত (শেষবর্ষ) ইসরাত জাহান সিদ্দিকী মানবাধিকার ও উন্নয়ন সংস্থা এআরডির প্রতিষ্ঠাতা মোহাম্মদ সিদ্দিকুর রহমান ও নির্বাহী পরিচালক ইয়াসমিন জাহান এর কন্যা। এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ফজলুর রহমান ইমন এর বড় বোন। তাঁর এ সফলতায় সহযোগীতা ও পৃষ্ঠপোষকতার জন্য  ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ  বিশেষ করে আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. তুরিন আফরোজ, প্রভাষক পিজুয়ার হোসেন, সহযোগী মুটার জান্নাতুল শরীয়াত দিশা, বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়া কর্তৃপক্ষ এবং সংশ্লিষ্ট সকল শুভাকাংখি মহলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। ইসরাত জাহানের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার কোড্ডা গ্রামে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!