ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দুপল্লীতে হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে

রবিবার, ২৯ জুলাই ২০১৮ | ১১:০৩ অপরাহ্ণ | 1167 বার

ব্রাহ্মণবাড়িয়ায় হিন্দুপল্লীতে হামলার ঘটনায় ইউপি চেয়ারম্যান কারাগারে

ফেসবুকে ধর্ম অবমাননার জেরে ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত মামলায় উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেমকে কারাগারে পাঠিয়েছেন আদালত।


দীর্ঘদিন পলাতক থাকার পর রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন হাশেম। বিচারক তারান্নুম রাহাত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


খোঁজ নিয়ে জানা গেছে, নাসিরনগরে হিন্দু পল্লীতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়েরকৃত আট মামলার মধ্যে একটি মামলায় ২২৮ জনকে অভিযুক্ত করে গেল বছরের ১১ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) জমা দেন তদন্তকারী কর্মকর্তা। অভিযুক্তদের মধ্যে নাসিরনগর উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হাশেম, হরিপুর ইউনিয়নের চেয়ারম্যান দেওয়ান আতিকুর আঁখি, হাজি বিল্লাল হোসেন, জাহাঙ্গীর আলমসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ ও বিএনপি নেতা রয়েছেন। পরবর্তীতে আদালত অভিযোগপত্রটি আমলে নিয়ে পলাতক আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জেলা আদালত পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, পলাতক আসামি আবুল হাশেম আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

প্রসঙ্গত, ফেসবুকে রসরাজ দাস নামে এক যুবকের অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম অবমাননার ছবি পোস্টের জেরে গত ২০১৬ সালের ৩০ অক্টোবর নাসিরনগর উপজেলা সদরে হিন্দুদের মন্দির ও ঘর-বাড়িতে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে দুষ্কৃতিকারীরা। এসব ঘটনায় নাসিরনগর থানায় পৃথক আটটি মামলা দায়ের করা হয়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!