ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা: কঠোর আইনি পদক্ষেপ চেয়েছেন আখাউড়াসহ জেলার ৫ মেয়র

বৃহস্পতিবার, ০১ এপ্রিল ২০২১ | ২:৫২ অপরাহ্ণ | 475 বার

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা: কঠোর আইনি পদক্ষেপ চেয়েছেন আখাউড়াসহ জেলার ৫ মেয়র
ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে অগ্নিসংযোগ

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ঢাকা সফরকে কেন্দ্র করে সুরের রাজধানী ব্রাহ্মণবাড়িয়ায় ব্যাপক হামলা, অগ্নিসংযোগ এবং লুটপাটের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া জেলার ৫ মেয়র আখাউড়া পৌরসভার মেয়র মো: তাকজিল খলিফা, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মিসেস নায়ার কবির,  নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শীবশংকর দাস,  বাঞ্চারামপুর পৌরসভার মেয়র মো: তফাজ্জল হোসেন, কসবা পৌরসভার মেয়র মো: এমরান উদ্দিন জুয়েল এই ঘটনার তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। একই সাথে এই ঘটনার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে কঠোর আইনি পদক্ষেপ গ্রহণের দাবি করেছে তারা। আজ বৃহস্পতিবার আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে তা জানানো হয়।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজীবশতবর্ষকে প্রশ্নবিদ্ধ করতে এই হামলা তাদের হৃদয়কে ক্ষত-বিক্ষত করেছে। হরতালকারী রাব্রাহ্মণবাড়িয়া পৌরসভা কার্যালয়ের অগ্নিসংযোগকরে। পৌরসভার সকল নথিপত্র, যানবাহন পুড়ে ধংস করে দিয়েছে। পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা ভবনের ভেতরে আটকা পড়েন, অনেকে মারাত্মক ভাবে আহত হয়েছেন। তারা মনে করেন এই হামলা পরিকল্পিত এবং জামাত, বিএনপি’র ইন্দন রয়েছে। এসব ইন্দন দাতাদের খোঁজে বের করতে হবে। গত ২৮ মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালে ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে-সরকারি বেসরকারী অর্ধশতাধিক প্রতিষ্ঠান, ধর্মীয় স্থাপনা, আওয়ামীলীগ নেতাদেরবাড়ি, এমনকি পুলিশ কার্যালয়ে। বাদ যায়নি জাতিরপিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল,ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গন এবং প্রেসক্লাবও।যা ইতিহাসে নজিরবিহীন।


বিজ্ঞপ্তিতে বলা হয়, হামলা হয়েছে ব্রাহ্মণবাড়িয়া রেল স্টেশন, ভূমি অফিস, জেলা পরিষদ ভবন, পাবলিক লাইব্রেরী, জেলা শিল্পকলা একাডেমি, জেলা পুলিশ লাইন, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, জেলা আওয়ামীলীগের অফিস, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকারের অফিস, বাড়িও  তাঁর শশুরের বাসভবন, জেলা ছাত্রলীগের সভাপতি রুবেল হোসেন ও সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেনের বাড়িতেও। তারা শুধু হামলা চালিয়ে ক্ষান্ত হয়নি, জালিয়ে-পুড়িয়ে ছারখার করে দিয়েছে সব।

তারা এসব ন্যক্কারজনক হামলার তীব্র নিন্দা এবং ঘৃণা প্রকাশ করেছেন। একই সাথে বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে কঠোর আইনি পদক্ষেপ আশা প্রকাশ করেছেন। যাতে ভবিষ্যতে কোন শক্তি এমন হামলার সাহস না পায়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!