ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় স্বচ্ছতা নিশ্চিত করতে সরকারি চালের বস্তায় বিশেষ সিল

মঙ্গলবার, ২৬ মে ২০২০ | ৬:০৬ অপরাহ্ণ | 283 বার

ব্রাহ্মণবাড়িয়ায় স্বচ্ছতা নিশ্চিত করতে সরকারি চালের বস্তায় বিশেষ সিল

ব্রাহ্মণবাড়িয়ায় সরকারিভাবে কেনা চালের বস্তায় ‘বিশেষ সিল’ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে। ডিজিটাল স্ট্যানসিল নামে ওই সিলটি সহজে চালের বস্তা থেকে উঠে যাবে না। মূলত স্বচ্ছতা নিশ্চিত করতেই এ ধরণের উদ্যোগ নেয়া হয়েছে। ওই সিলে মিলের নাম, ঠিকানা ও চাল উৎপাদনের তারিখও উল্লেখ করা হচ্ছে। এতে করে চালগুলো বিতরণের সময় কোনো ধরনের সমস্যা ধরা পড়লে খুব সহজেই সরবরাহকৃত মিলকে সনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যাবে।


জেলা খাদ্য বিভাগ সূত্রে জানা গেছে, চলতি মৌসুমে ব্রাহ্মণবাড়িয়া জেলা থেকে সরকার ৪০ হাজার মেট্রিক টন সিদ্ধ ও আতপ চাল কেনার লক্ষ্যমাত্রা নির্ধরাণ করেছে। গত ৭ মে থেকে আনুষ্ঠানিকভাবে চাল সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে। এ কার্যক্রম আগামী ৩১ আগস্ট পর্যন্ত চলবে। ক্রয়কৃত চাল সরকারের নানা খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় বিতরণ করা হয়।


আরও পড়ুন: নিজের ভুল বুঝতে পেরে মনির এখন বাবা-মায়ের কাছে ফিরতে চাইছে

ব্রাহ্মণবাড়িয়া জেলা খাদ্য নিয়ন্ত্রক সুবীর নাথ চৌধুরী জানান, চাল কেনার পাঁচ-ছয় মাস পর যখন বিতরণ করি অথবা অন্য জায়গায় পাঠানোর সময় মিল চিহ্নিত করা সম্ভব হয় না। কেননা, ততদিনে বিক্রেতা মিলে দেয়া বস্তার সাধারন সিল উঠে যায়। সেজন্য এবার মিল মালিকদের পাশাপাশি নিজেদের উদ্যোগে ডিজিটাল স্ট্যানসিল দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

আরও পড়ুন: আখাউড়ায় মাদকসহ বিএনপি নেতাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোর্পদ

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!