ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতে ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস

রবিবার, ০৪ অক্টোবর ২০২০ | ৯:৫১ অপরাহ্ণ | 151 বার

ব্রাহ্মণবাড়িয়ায় ভ্রাম্যমান আদালতে ড্রেজার মেশিন ও পাইপ ধ্বংস

ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার বিলকেন্দুাই গ্রামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলণ বন্ধ ও কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়েছে ভ্রাম্যমান আদালত। আজ রবিবার দুপুরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি (সদর) এ.বি.এম মশিউজ্জামান এই অভিযান পরিচালনা করেন । অভিযানে ২ হাজার মিটার পাইপ এবং ১ টি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি (সদর) এ.বি.এম মশিউজ্জামান জানান, কতিপয় বালু ব্যবসায়ীরা বিলকেন্দুয়াই, খাকচাইল ও নাওঘাট মৌজার খালের উপর অবৈধ ড্রেজার মেশিন বসিয়ে খালের পাশে থাকা ইরি-বোরো জমির আইল ঘেঁষে ভূগর্ভস্থ থেকে বালু উত্তোলণ করছিল। এতে আশে পাশে থাকা কৃষি জমি নষ্টসহ হুমকীর মুখে পড়ে। স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে সেখানে অভিযান চালিয়ে অবৈধ ডেজার ও পাইপ ধ্বংস করা হয়েছে।


তবে ড্রেজার পরিচালনাকারী মালিক পক্ষের লোকজন প্রশাসনের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ায় কাউকে জরিমানা করা যায় নি। যারা অবৈধভাবে এ কাজ করে আসছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি অভিযান অব্যাহত থাকবে। এ সময় স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা, আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!