ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের বাধায় শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন পন্ড

মঙ্গলবার, ৩০ জুন ২০২০ | ৬:২১ অপরাহ্ণ | 328 বার

ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের বাধায় শিক্ষানবিশ আইনজীবিদের মানববন্ধন পন্ড

বার কাউন্সিলের প্রিলিমিনার পরীক্ষায় উত্তীর্ণ (এমসিকিউ) শিক্ষানবিশ আইনজীবিদের গেজেটের মাধ্যমে আইনজীবি হিসেবে তালিকায় অন্তর্ভুক্ত করার দাবিতে ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে শিক্ষানবিশ আইনজীবিরা। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ মঙ্গলবার সকালে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। তবে মানববন্ধন চলাকালে ব্রাহ্মণবাড়িয়া সদর থানার ওসি মো: সেলিম উদ্দিনের নেতৃত্বে একদল পুলিশ অনুমতি না থাকায় মানববন্ধন থেকে ব্যানার ফেস্টুন কেড়ে নিয়ে মানবন্ধনটি ছত্রভঙ্গ করে দেন।


মানববন্ধনে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মো: কাউছার মিয়া, সাধারণ সম্পাদক মো:শফিকুল ইসলাম, সহ-সভাপতি আজমল হোসেন, যুগ্ম সাধরন সম্পাদক আপেল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক মো: মোরাদ মিয়াসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষানবীশ আইনজীবি অংশগ্রহন করেন।


আরও পড়ুন: আখাউড়ায় করোনায় মৃত ব্যবসায়ির দাফন সম্পন্ন, ছাত্রলীগের শোক প্রকাশ

মানববন্ধনে অংশগ্রহনকারী শিক্ষানবিশ আইনজীবি ও বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার সভাপতি মো: কাউছার মিয়া, সাধারণ সম্পাদক মো:শফিকুল ইসলাম বলেন, বিগত ২০১৭ ও ২০২০ সালে বাংলাদেশ বার কাউন্সিলের এমসিকিউ উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবিদের লিখিত পরীক্ষা করোনা ভাইরাসের কারণে অনিশ্চিত হয়ে পড়েছে। বতর্মানে শিক্ষানবীশ আইনজীবরা মানবেতর জীবনযাপন করছে।

তারা বলেন, গত ২০১৭ ও ২০২০ সালের প্রিলিমিনারী পরীক্ষায় উত্তির্ন শিক্ষানবিশ আইনজীবীদের আইনজীবী হিসেবে তালিকাভূক্ত করে গেজেট প্রকাশ করার পাশাপাশি ২০২০ সালের মধ্যেই এনরোলমেন্ট প্রসেস সম্পন্ন করার জন্যে ২০১৭ সালের আপিল বিভাগের রায় আছে। তারা সেই রায়টি কার্যকর করার দাবি জানান। এছাড়া করোনা পরিস্থিতি বিবেচনা করে সকল শিক্ষানবীশ আইনজীবিদের সরাসরি গেজেটের মাধ্যমে এডভোকেট হিসেবে সনদ প্রদান করার জন্য প্রধানমন্ত্রী শেথ হাসিনা ও বার কাউন্সিলের কাছে দাবী জানান তারা।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় এক ব্যক্তির পচন ধরা লাশ উদ্ধার

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!