ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যার প্রধান আসামীর ফাঁসির আদেশ

বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ | ৮:১৭ অপরাহ্ণ | 1480 বার

ব্রাহ্মণবাড়িয়ায় নৈশপ্রহরী হত্যার প্রধান আসামীর ফাঁসির আদেশ

ব্রাহ্মণবাড়িয়া নাটাই উত্তর ইউনিয়নে নৈশপ্রহরী জয়নাল আবেদীন হত্যা মামলার প্রধান আসামি আব্দুল মতিনের ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১৭ অক্টোবর) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় দেন। এ মামলায় অপর আসামি হুমায়ুন মিয়াকে বেকসুর খালাস দেওয়া হয়।


মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালে সালের ৭ জুলাই রাতে নাটাই উত্তর ইউনিয়নের আমতলী বাজারের নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন জয়নাল আবেদীন। এসময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যা করে।


এ ঘটনার পর নিহতের স্ত্রী শাহানা বেগম বাদী হয়ে ঘটনার পরের দিন ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত কর্মকর্তা সফিকুল আলম মামলার তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা আদালতে চার্জশিট দাখিল করেন। পরে আদালত মামলাটির তথ্য যাচাই-বাছাই করে আজ বিজ্ঞ আদালত আসামি আব্দুল মতিনকে ফাঁসির আদেশ দেন। মামলার অপর আসামি হুমায়ুন মিয়াকে বেকসুর খালাস দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) এসএম ইউসুফ জানান, আসামি ১৬৪ ধারায় আদালতে হত্যার দায় স্বীকার করেন। ফৌজদারি কার্যবিধির ৩০২ ধারায় তার মৃত্যুদণ্ড হয়। এই রায়ে রাষ্ট্রপক্ষ সন্তোষ প্রকাশ করেছে।

মামলার আসামিপক্ষের আইনজীবী মো. মোবারক উল্লাহ বলেন, এই রায়ে তারা সংক্ষুব্ধ। কারণ শুধুমাত্র ১৬৪ ধারার উপর ভিত্তি করে কোনও আসামির মৃত্যু দেওয়াটা যৌক্তিক নয়। তাই আমরা এই রায়ের ব্যাপারে উচ্চ আদালতে আপিল করবো।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!