ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

বৃহস্পতিবার, ২৮ মে ২০২০ | ৭:১০ অপরাহ্ণ | 3085 বার

ব্রাহ্মণবাড়িয়ায় দুই ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলার বিষ্ণুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল উদ্দিন ভূঁইয়া ও নবীনগর উপজেলার বীরগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।  আজ বৃহস্পতিবার দুপুরে তাদেরকে বরখাস্ত করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রজ্ঞাপান জারি করা হয়।


ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন দুই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে সাময়িক বরখাস্তের বিষয়টি নিশ্চিত করেছেন। করোনাভাইরাসে ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র পরিবারের জন্য দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহারের তালিকা প্রণয়নে অনিয়মের অভিযোগে তাঁদেরকে বরখাস্ত করা হয় বলে তিনি জানান।


আরও পড়ুন: আখাউড়া দিয়ে নিজ দেশের ১০৯ জন নাগরিককে ফেরত নিয়েছে ভারত সরকার

খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাসের প্রভাবে ক্ষতিগ্রস্ত ও হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে ঈদ উপহার হিসেবে মোবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে আড়াই হাজার টাকা করে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ব্রাহ্মণবাড়িয়া জেলায় ঈদ উপহার দেওয়া হবে ৭৫ হাজার পরিবারকে। ইতোমধ্যে ২৫ হাজারেরও বেশি পরিবারের কাছে উপহারের টাকা পৌঁছেছে। তবে এই উপহারের তালিকা তৈরিতে বিষ্ণুপুর ইউপি চেয়ারমরম্যান জামাল উদ্দিন ভূইয়া ও বীরগাঁও ইউপি চেয়ারম্যান কবির আহমেদের বিরুদ্ধে অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠে। জেলা প্রশাসন অভিযোগ তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য স্থানীয় সরকার বিভাগে চিঠি লিখে। এরই প্রেক্ষিতে দুইজনকে সাময়িক বরখাস্ত করা হয়।

আরও পড়ুন: আখাউড়ায় মসজিদে ১৩ লাখ ৬৫ হাজার টাকা অনুদান দিলেন প্রধানমন্ত্রী

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!