ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোতে ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারি সহায়তা শুরু হয়েছে

রবিবার, ০৭ জুন ২০২০ | ৫:৩৯ অপরাহ্ণ | 199 বার

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোতে ক্ষতিগ্রস্থদের মধ্যে সরকারি সহায়তা শুরু হয়েছে

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর ও সরাইলে টর্নেডোতে ক্ষতিগ্রস্থদের মাঝে সরকারি সহায়তা দেয়া শুরু হয়েছে।
আজ রবিবার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শন করে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান সহায়তা প্রদান করেন।


জেলা আওয়ামী লীগের সাধারন সাধারন সম্পাদক আল মামুন, উপজেলা পরিষদের চেয়ারম্যান রাফি উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফীসহ সংশ্লিষ্টরা এ সময় উপস্থিত ছিলেন।


জেলা প্রশাসক নাসিরনগর সদরের পশ্চিম পাড়া ও গাঙ্কুলপাড়া এলাকা পরিদর্শন করেন। তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যদের সাথে কথা বলেন ও আহতদের খোঁজ নেন। এ সময় ঝড়ে ঘর চাপা পড়ে আহত পশ্চিমপাড়া গ্রামের মুমচাঁন বেগমের হাতে নগদ তিন হাজার টাকা তুলেদন।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় ‘ভুয়া ম্যাজিস্ট্রেট’কে গণধোলাই, পুলিশে সোপর্দ

জেলা প্রশাসক জানান, মোট আট লাখ টাকা এবং ৫ হাজার কেজি চাল বরাদ্ধ দেয়া হয়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে দুই বান্ডিল টিন, নগদ ৬ হাজার টাকা এবং নিহতের পরিবারকে নগদ ২৫ হাজার টাকা এবং আহতদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা প্রদান করা হবে বলে ঘোষণা দেন জেলা প্রশাসক।

জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জানান, খবর পাওয়া মাত্র ক্ষতিগ্রস্থদের সহায়তার জন্যে জেলা প্রশাসন ও সরকারের কাছে অনুরোধ করেছি। পাশাপাশি দূর্গতের পাশে থাকার জন্যে তিনি জেলা আওয়ামী লীগের সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী ও দলের নেতাকর্মীদেরকে অনুরোধ করেছেন।

আরও পড়ুন: করোনা আক্রান্ত ব্যবসায়ির চট্টগ্রামে মৃত্যু, আখাউড়ায় দেশে বাড়িতে দাফন

এদিকে এর আগে নাসিরনগর উপজেলা নির্বাহী অফিসার নাজমা আশরাফি সরকারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ ১০৭ জনের মাঝে ১০ কেজি করে চাল এবং তার ব্যক্তিগত উদ্যোগে ৬০ জনের মাঝে চিরা, মুড়ি, গুড়, দিয়াশলাই ও মোমবাতি বিতরণ করেন। তিনি ঘটনার পরপরই ক্ষতিগ্রস্থ এলাকা ঘুরে দেখেন।

শনিবার সকালে হওয়া টর্নেডোতে নাসিরনগর ও সরাইলের ১০ গ্রাম লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে সোহেল তালুকদার নামে এক ব্যক্তির মৃত্যু হয়। আহত হন অন্তত ১০ জন।

আরও পড়ুন: ঢাকায় শনাক্ত করোনা আ্ক্রান্ত রোগী গত চারদিন ধরে আখাউড়ায়

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!