ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক ঘরবাড়ির ক্ষয়ক্ষতি

শনিবার, ০৬ জুন ২০২০ | ২:০১ অপরাহ্ণ | 1252 বার

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর আঘাতে অর্ধশতাধিক ঘরবাড়ির ক্ষয়ক্ষতি

ব্রাহ্মণাবড়িয়ার সরাইল ও নাসিরনগর নামে দুই উপজেলায় টর্নেডোর আঘাতে কয়েকটি গ্রামের অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। আজ শনিবার সকাল ৮টায় এই টর্নেডো আঘাত হানে। এই ঘটনায় কমপক্ষে ১০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। তাদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।


উপজেলা প্রশাসন জানিয়েছে, সকালে হঠাৎ করে সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের কুচনিবড্ডা, নাসিরনগর উপজেলার সদর ইউনিয়নের পশ্চিমপাড়া, বুড়িশ্বর ইউনিয়নের শ্রীঘর ও আশুরাইল গ্রামের ওপর দিয়ে টর্নেডো বয়ে যায়। কয়েক সেকেন্ড স্থায়ী এই টর্নেডোর ফলে গ্রামগুলোর অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়। এছাড়া অনেক ঘরের চালাও উড়ে গেছে। এ সময় সড়কের গাছপালা ও নদীতে থাকা বেশ কয়েকটি নৌকাও ভেঙে ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনার খবর পেয়ে দুই উপজেলা নির্বাহী কর্মকর্তা ক্ষতিগ্রস্ত গ্রামগুলো পরিদর্শনে গেছেন।


আরও পড়ুন: আখাউড়ায় ভুমিহীনরা পাচ্ছে বাসস্থান. ৪ হাজার আবেদন যাচাই করে তালিকা প্রস্তুত হচ্ছে

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসা জানান, সকালে টর্নেডোর আঘাতে নোয়াগাঁও ইউনিয়নের কুচনিবুড্ডা গ্রামের ১৬টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরূপণ করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফি জানান, ক্ষতিগ্রস্ত গ্রামগুলো ঘুরে ক্ষয়ক্ষতির তালিকা তৈরি করা হচ্ছে। যত দ্রুত সম্ভব ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় নতুন করে আরও ৩৭ জন করোনায় আক্রান্ত

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!