ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় চালু হলো ই-পাসপোর্ট কার্যক্রম

রবিবার, ০৫ জুলাই ২০২০ | ১১:১২ অপরাহ্ণ | 5186 বার

ব্রাহ্মণবাড়িয়ায় চালু হলো ই-পাসপোর্ট কার্যক্রম

ব্রাহ্মণবাড়িয়ায় ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন হয়েছে। আজ রোববার ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক কার্যালয়ে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অতিরিক্ত প্রকল্প পরিচালক কর্ণেল নাজম উস সাকিব।


ইমেগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সিষ্টেম এনালিষ্ট (পরিচালক) নজরুল ইসলাম ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের পরিচালক এ, কে এম মাজহারুল ইসলাম, স্বাগত বক্তৃতা করেন ব্রাহ্মণবাড়িয়া আঞ্চলিক পাসপোর্ট অফিসের সহকারী পরিচালক শরিফুল ইসলাম।


ইমেগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের সিষ্টেম এনালিষ্ট (পরিচালক)  নজরুল ইসলাম ভুইয়া জানায়, বৈশ্বিক মহামারি করোনাভাইরাস পরিস্থিতির কারণে সীমিত পরিসরে আজ রোববার দুপুরে এই কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়। ব্রাহ্মণবাড়িয়াবাসীর স্বার্থে এই ই-পাসপোর্টের সেবা চালু করা হয়েছে। সারাদেশে পর্যায়ক্রমে ই-পাসপোর্টের কার্যক্রম শুরু হবে। তারই ধারাবাহিকতায় আজ ব্রাহ্মণবাড়িয়া জেলায় সফিউল আলম নামে এক ব্যক্তির হাতে ই-পাসপোর্টের ডেলেভারী স্লিপ প্রদান করার মধ্য দিয়ে শুভ উদ্বোধন ঘোষনা করা হয় ।  তবে উদ্বোধন হলেও করোনার কারণে সরকারি সিদ্ধান্ত মোতাবেক এখন কোন আবেদন জমা নেওয়া হবে না।’ করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে আবেদন জমা নেওয়া শুরু হবে।

তিনি আরো জানান, বর্তমান করোনা পরিস্থিতিতেও পাসপোর্ট অধিদপ্তরের কার্যক্রম থেমে নেই। মহাপরিচালকের নেতৃত্বে অধিদপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের অক্লান্ত পরিশ্রমে এই করোনাকালীন সময়ে বাংলাদেশ দুতাবাস থেকে আবেদনকৃত প্রায় ২ লক্ষ প্রবাসীর পাসপোর্ট প্রিন্ট করা হয়।  একের পর এক জেলা পাসপোর্ট অফিসে ই-পাসপোর্টের কার্যক্রম উদ্ভোধন হচ্ছে।

তিনি জানান, ই-পাসপোর্ট কার্যক্রম বাস্তবায়ন করতে স্বরাষ্ট্র মন্ত্রনালয়, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তর, ই-পাসপোর্ট প্রকল্পের সকল পর্যায়ের কর্মকর্তা ও কর্মচারী একযোগে কাজ করছেন। বিশেষ করে সচিব, মহাপরিচালক ও প্রকল্প পরিচালক রাত দিন পরিশ্রম করছেন এটির সফল বাস্তবায়নে।

তিনি আরো বলেন,ই-পাসপোর্টে  চোখের কর্নিয়া ও ১০ আঙ্গুলের ছাপ নিতে হয় তাই পাসপোর্ট জালিয়াতির সুযোগ থাকছে না। বহিবিশ্বে বাংলাদেশের নাগরিকরা নির্ভয়ে খুব সহজে ইমিগ্রেশনে আসা যাওয়া করতে পারবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!