ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাকালে গাদাগাদি করে প্রশিক্ষণ নিলেন কৃষক-কৃষাণীরা!

রবিবার, ২১ জুন ২০২০ | ১০:০৮ অপরাহ্ণ | 217 বার

ব্রাহ্মণবাড়িয়ায় করোনাকালে গাদাগাদি করে প্রশিক্ষণ নিলেন কৃষক-কৃষাণীরা!

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে রবিবার অনুষ্ঠিত কৃষক-কৃষাণীদের প্রশিক্ষণ অনুষ্ঠানে গাদাগাদি করে বসে প্রশিক্ষণ নিতে দেখা যায়। প্রায় দেড় ঘণ্টা একসঙ্গে বসে ২৫ জন কৃষক-কৃষাণী প্রশিক্ষণ নেন। করোনা পরিস্থিতিতে এই ধরনের প্রশিক্ষণ নিয়ে সমালোচনা শুরু হয়েছে।


জেলার সরাইল উপজেলায় প্রায় সাড়ে পাঁচ শ জেলেকে এক সঙ্গে করে সরকারি সহায়তা দিয়ে এখন বেশ দুশ্চিন্তায় পড়েছেন অনুষ্ঠানে উপস্থিত এমপি, চেয়ারম্যান, ইউএনওসহ অন্যান্যরা। ওই অনুষ্ঠানে উপস্থিত মৎস্য কর্মকর্তা মায়মুনা জাহানের করোনা পজিটিভ আসায় তাঁরা এখন করোনা আক্রান্তের ঝুঁকিতে আছেন।


আরও পড়ুন: ব্রাহ্মণবাড়িয়ায় করোনার উপর্সগ নিয়ে আরও একজনের মৃত্যু

খোঁজ নিয়ে জানা গেছে, বিজয়নগর কৃষি প্রশিক্ষণ কেন্দ্রে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর উপজেলা পর্যায়ে প্রযুক্তি হস্তান্তরের জন্য কৃষক (তৃতীয় পর্যায়) প্রকল্পের আওতায় ‘বীজ উৎপাদ ও সংরক্ষণ’ বিষয়ে কৃষক-কৃষাণী প্রশিক্ষণের আয়োজন করা হয়। এতে ২৫ জন কৃষক-কৃষাণী প্রায় দেড় ঘণ্টাব্যাপী প্রশিক্ষণ নেন। প্রশিক্ষণকক্ষে যথেষ্ট জায়গা থাকা সত্ত্বেও গাদাগাদি করে চেয়ার দেওয়া হয়। আর এতে গায়ে গা ঘেঁষে বসে প্রশিক্ষণ নেন প্রশিক্ষণার্থীরা।

উপজেলা কৃষি কর্মকর্তা খিজির হোসে প্রাং এ বিষয়ে বলেন, ছবি তোলার সময় অনেকে এভাবে বসা ছিল। প্রশিক্ষণ চলা অবস্থায় ছবি তোলা হয়েছে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যেটা হয়ে গেছে তো হয়েই গেছে। পরবর্তীতে এ বিষয়ে খেয়াল রাখা হবে।

আরও পড়ুন: আখাউড়ায় দুইমন্ত্রীসহ আওয়ামীলীগ নেতাদের মৃত্যুতে মিলাদ ও দোয়ার মাহফিল

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!