ব্রেকিং

x

ব্রাহ্মণবাড়িয়ায় উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ায় দুই ফেসবুক লেখক জেলে

বুধবার, ০৩ জুন ২০২০ | ১১:৫৬ অপরাহ্ণ | 949 বার

ব্রাহ্মণবাড়িয়ায় উস্কানিমূলক স্ট্যাটাস দেয়ায় দুই ফেসবুক লেখক জেলে
ayesha_furniture

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের দুই ফেসবুক লেখক মিহির দেব ও নিহারেন্দু চক্রবর্তীর জামিন নামঞ্জুর করে আবারো জেল হাজতে পাঠিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নাসিরনগর আমলী আদালত এর বিচারক মো. জাহিদ হোসাইন তাদের জামিন আবেদন নামঞ্জুর করেন। এর আগে ৩১ মে ওই দুইজনকে নিজ নিজ বাড়ি থেকে তাদেরকে গ্রেপ্তার করে পুলিশ।


খোঁজ নিয়ে জানা গেছে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে নাসিরনগরে মো. শাহ আলম নামে এক মালয়েশিয়া ফেরত ব্যক্তি মারা যান। কিন্তু মিহির দেব সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে শাহ আলম করোনায় আক্রান্ত হয়ে মারা যাননি বলে উল্লেখ করেন। এ নিয়ে নাসিরনগর থানার এস.আই রফিকুল ইসলাম (পিপিএম) বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৫ ধারায় মামলা করেন।


আরও পড়ুন: আখাউড়ায় বিনা নোটিশে ৫০ দেয়ালে পৌরসভার হাতুড়ির আঘাত

এদিকে নিহারেন্দু চক্রবর্তী গোকর্ণ ইউনিয়নের সিদ্ধেশ্বরী মেলায় লকডাউন উপেক্ষা করে হাজারো মানুষের জনসমাগম হয়েছে বলে তার ফেসবুক থেকে স্ট্যাটাস দেন। পরে নাসিরনগর সরকারি কলেজের শিক্ষক পার্থ প্রতিম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে নাসিরনগর থানায় মামলা দায়ের করেন। ওই দুই মামলায় ৩১ মে দুজনকে তাদের বাড়ি থেকে গ্রেপ্তার করে নাসিরনগর থানা পুলিশ।

নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজেদুর রহমান জানান, করোনাভাইরাস ও ধর্মীয় উপাসনালয় নিয়ে দুজন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে উস্কানিমূলক স্ট্যাটাস দেয়। এলাকায় এ নিয়ে বিভ্রান্তিকর পরিস্থিতির সৃষ্টি হয়।

আরও পড়ুন: আখাউড়ায় বিনা নোটিশে ৫০ দেয়ালে পৌরসভার হাতুড়ির আঘাত

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!