ব্রেকিং

x

মুক্তিযোদ্ধা বিষয়ক নাটক যুদ্ধে যাবো মঞ্চস্থল হল রাতে

বেইমান মতলব আলীর জন্য প্রাণ দিল মনির মাষ্টার ও তার সন্তান

মঙ্গলবার, ২৭ মার্চ ২০১৮ | ৮:২৩ পূর্বাহ্ণ | 980 বার

বেইমান মতলব আলীর জন্য প্রাণ দিল মনির মাষ্টার ও তার সন্তান

মহান এই স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধকালীন দেশের শহীদদের বীরত্ব ও সাহসিকতা নিয়ে লেখা ‘যুদ্ধে যাবো’’ নাটকটি গতকাল সোমবার রাত ১০টায় মঞ্চস্থ হয়েছে। উপজেলা মিলনায়তনে নাটক দেখতে মানুষের ঢল নেমেছিল। আখাউড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত এই নাটকে দেখানো হয়েছে ১৯৭১ সালের মুক্তিযোদ্ধে আমাদের বীর শহীদ মুক্তিযোদ্ধারা কিভাবে রাজাকারদের সহযোগীতায় পাকবাহিনীর হাতে নির্মম ভাবে প্রাণ দিয়েছেন। নতুন প্রজন্মের মধ্যে মুক্তিযোদ্ধে শহীদদের বীরত্ব তুলে ধরতেই উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামানের প্রচেষ্টায় এই নাটক মঞ্চস্থ হয়। নাটকে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার শিক্ষার্থী ও শিক্ষকসহ বিভিন্ন স্থানীয় সংস্কৃতিক সংগঠনের সদস্যরা অভিনয় করেছে। নাটকটি পরিচালনা করেছেন জামির হোসেন ভুইয়া।  নাটকের মুখ্য চরিত্রের মধ্যে মনির মাষ্টারের চরিত্রে অভিনয় করেছেন অধ্যাপক কামাল উদ্দিন, রাসেলের চরিত্রে অভিয়ন করেছেন দিনইসলাম, মতলব আলীর চরিত্রে ছিলেন এই নাটকের পরিচালক জামির হোসেন ভুইয়া ও মতবল আলীর কন্যা ময়নার চরিত্রে ছিলেন বনামী রায়।


kkm1


এই নাটকে দেখাগেছে দেশের জন্য একে একে প্রাণ দিয়েছেন মনির মাষ্টার ও তার ছেলে রাসেল। আমাদের মহান মুক্তিযোদ্ধে শহীদের আত্মত্যাগের ঘটনা তুলে ধরা হয়েছে এই নাটকে। রাজাকার চরিত্রে মতলব আলীকে দেখাগেছে কিভাবে মুক্তিযোদ্ধাদের হত্যা পেছনে মতলব আলীরা কাজ করেছে। রাজাকার মতলব আলীর জন্যই মনির মাষ্টার ও তার সন্তান রাসেল প্রাণ দিল। নাটকে মুক্তিযোদ্ধের অনেক বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে।

এ সময় নাটকটি উপভোগ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শামছুজ্জামান, আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশারফ হোসেন তরফদার ও  ওসি (তদন্ত) মোহাম্মদ আরিফুল আমীন, এ্যাডভোকেট উম্মে শবনব মোস্তরী মৌসুমী এবং তাদের পরিবারের সকল সদস্য। অন্যান্যদের মধ্যে দর্শক সারিতে আরো উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুল, উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ তানজিল শাহ, শিক্ষক দেবব্রত বনিক, সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু, জুটন বনিক, হান্নান খাদেম, মহিউদ্দিন মিশু, মোহাম্মদ শরীফ, জালাল হোসেন মামুন প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!