ব্রেকিং

x

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৪৭তম মৃত্যুবার্ষিকী পালিত

বুধবার, ১৮ জুলাই ২০১৮ | ১০:৩১ অপরাহ্ণ | 482 বার

বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের ৪৭তম মৃত্যুবার্ষিকী পালিত

ভোলার সদর উপজেলায় আজ বুধবার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামালের ৪৭তম মৃত্যুবার্ষিকী পালন করা হয়েছে। সকাল সাড়ে ১১টায় স্থানীয় আলীনগর ইউনিয়নের মৌটুপি গ্রামে বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা গ্রন্থাগার ও জাদুঘরে আলোচনা সভা ও দোয়ার মাহফিল হয়। বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল ফাউন্ডেশন এই অনুষ্ঠানের আয়োজন করে।
মোস্তফা কামাল ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, ভোলার জেলার অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট মো: আব্দুল হালিম। বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা ও ভোলা প্রেসক্লাবের আহবায়ক মো. আবু তাহের, মুক্তিযোদ্ধা সেলিম জমাদ্দার, স্থানীয় দৈনিক আজকের ভোলার সম্পাদক মো. শওকত হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. বশির আহমেদ, আলীনগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হুমায়ুন কবির কামাল ও বীরশ্রেষ্ঠ’র ভাইয়ের ছেলে মো. সেলিম উদ্দিন।
আলোচনা সভায় বক্তরা বলেন, বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল মহান মুক্তিযুদ্ধে সহযোদ্ধাদের জীবন বাঁচাতে অসামান্য ত্যাগের ইতিহাস সৃষ্টি করেছেন। নিজের জীবন দিয়ে সেদিন তিনি সঙ্গীদের প্রান বাঁচিয়েছেন। স্বাধীনতার পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মুক্তিযুদ্ধে আত্বত্যাগের জন্য ৭জনকে বীরশ্রেষ্ঠ উপাধীতে ভুষিত করেন। তার মধ্যে আমাদের মোস্তফা কামাল অন্যতম।
পরে বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের রুহের শান্তি কামনায় দোয়া ও মনোজাত করা হয়। দোয়া পরিচালনা করেন মাওলানা মো. আব্দুল লতিফ।
এছাড়া অতিথিবৃন্দ মোস্তফা কামালের মাতা মালেকা বেগমের সাথে সৌজন্য সাক্ষাত করেন। তারা শারিরিক ও পারিবারিক খোঁজ-খবর নেন।
উল্লেখ্য, ১৯৭১ সালের এই দিনে  আখাউড়া মোগড়া ইউনিয়নের দরুইন গ্রামে পাকবাহিনীর সাথে যুদ্ধে শাহীদ হন বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল। দরুইনের মাটিতে সমাহিত করা হয় জাতির এই শ্রেষ্ঠ সন্তানকে।

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!