ব্রেকিং

x

বিশ্ব নেতৃত্বের রোলমডেল শেখ হাসিনা

রবিবার, ১১ মার্চ ২০১৮ | ৯:৪৪ অপরাহ্ণ | 840 বার

বিশ্ব নেতৃত্বের রোলমডেল শেখ হাসিনা

বাপকা বেটা সিপাই কা ঘোড়া’ কথাটির মর্মার্থ উপলব্ধি করা যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিকে তাকালে। নিজের পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো তিনিও বলিষ্ঠ নেতৃত্বের দ্বারা বিশ্ব নেতৃত্বের রোল মডেলে পরিণত হয়েছেন। শেখ হাসিনার নেতৃত্বে বিগত ৯ বছরে দেশের সামষ্টিক অর্থনীতি, কৃষি, স্বাস্থ্য, শিক্ষা, বিদ্যুৎ, যোগাযোগ, তথ্যপ্রযুক্তি ও কূটনৈতিক সাফল্যে দেশ আজ মধ্যম আয়ের দেশে উন্নীত হয়েছে।


শেখ হাসিনার সামগ্রিক উন্নয়নের ফলে দেশের প্রবৃদ্ধি আজ ৭ দশমিক ২৮ শতাংশ, ১৯৯১ সালে দারিদ্রের হার যেখানে ছিল ৫৬ দশমিক ৭ শতাংশ তা আজ ২৩ শতাংশেরও কম, জনগণের মাথাপিছু আয় দাঁড়িয়েছে ১৬১০ ডলারে এবং দেশের রপ্তানি আয় বৃদ্ধি পেয়েছে প্রায় তিনগুন। এছাড়া শেখ হাসিনার দক্ষ কূটনৈতিক কর্মকাণ্ডের ফলে বিগত ৯ বছরে ৫২ লাখ কর্মীকে মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে পাঠানো সম্ভব হয়েছে আর যার ফলে অর্থনীতিতে প্রবাসীদের অবদান মোট জিডিপির ৬ শতাংশের মতো। আর পদ্মা সেতুর মতো বিশাল বাজেটের প্রকল্প বাস্তবায়ন সম্ভব হচ্ছে শেখ হাসিনার দৃঢ় নেতৃত্বের কল্যাণে।


শুধু দেশেই নয়, মায়ানমারের ১০ লাখ রোহিঙ্গা শরণার্থীকে দেশে আশ্রয় প্রদানের মাধ্যমে শেখ হাসিনা বহির্বিশ্বেও মানবতার এক অনন্য নজির স্থাপন করেন। এছাড়া ভারতের সাথে সীমান্ত চুক্তি স্বাক্ষর ও ছিটমহল সমস্যার সমাধান এবং মায়ানমারের সাথে সমুদ্র বিজয় শেখ হাসিনার সফল নেতৃত্বের অবিস্মরনীয় কৃতিত্ব।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের সাময়িকী ফরচুনে প্রকাশিত তালিকা মতে বিশ্বসেরা ৫০ নেতার মধ্যে শেখ হাসিনা দশম স্থানে। আর যার মাধ্যমে প্রমাণিত হয়, শেখ হাসিনার অসামান্য নেতৃত্বগুণের কীর্তি দেশের গণ্ডি পেরিয়ে ছড়িয়ে গেছে বিশ্ব পরিমণ্ডলে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!