ব্রেকিং

x

বিএনপিপন্থী শিক্ষকদের ফিরিয়ে দিলেন খালেদা জিয়া

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ১১:৫৮ অপরাহ্ণ | 454 বার

বিএনপিপন্থী শিক্ষকদের ফিরিয়ে দিলেন খালেদা জিয়া

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ৫ বছরের কারাদণ্ড ভোগ করছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। ৮ ফেব্রুয়ারির পর থেকে গত চার সপ্তাহে অনেকেই খালেদা জিয়ার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করার সুযোগ পেলেও সুযোগ পায়নি শুধু ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকরা। ৪ মার্চ দুপুরে নাজিম উদ্দিন রোডের কারাগারের বিএনপিপন্থী শিক্ষকরা দেখা করতে গেলেও ৩ ঘন্টা অপেক্ষার পর তাদের ফিরে আসতে হয়েছে। দলীয় সূত্রের মারফত জানা গেছে, বিএনপিপন্থী বুদ্ধিজীবী ও শিক্ষকদের ওপর নাখোশ মনোভাবের বহি:প্রকাশ হিসেবেই খালেদা জিয়া তাদের সঙ্গে দেখা করতে রাজি হননি।

খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যাওয়া শিক্ষকদের মধ্যে ছিলেন অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম, ড. লায়লা নূর ইসলাম, অধ্যাপক নাসরীন, অধ্যাপক তাহমিনা আক্তার টফি, অধ্যাপক সাবরিনা, অধ্যাপক হোসনে আরা বেগম, অধ্যাপক সালমা বেগম, ঢাবি সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মোহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী প্রমুখ।

জানা যায়, ওইদিন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার উদ্দেশ্যে ২২ জন নারী শিক্ষকসহ প্রায় ২৫ জনের একটি প্রতিনিধি দল করাগারে যায়। এ সংক্রান্ত অনুমতি চেয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন জমা দেওয়া হয়। আবেদনপত্র গ্রহণ করা হলেও শিক্ষকদের সঙ্গে খালেদা জিয়ার দেখা করতে অস্বীকৃতি জানায়। পরে তিন ঘণ্টা অপেক্ষা করে তারা নিরাশ হয়ে ফিরে আসেন।

খালেদা জিয়া এমন মনোভাব সম্পর্কে বিএনপির একজন সিনিয়র নেতার কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, বারবার ম্যাডামের জামিন নেয়ার চেষ্টা করা হলেও তা হচ্ছে না। এসব নিয়ে বেশ ক্ষিপ্ত তিনি। এমনিতেই তিনি অসুস্থ তার উপরে আবার প্রতিদিনই দল বেঁধে ম্যাডামের সঙ্গে দেখা করতে আসছে অনেকেই। এজন্যই তিনি বিরক্ত হয়ে বিএনপিপন্থী শিক্ষকদের ফিরিয়ে দিয়েছেন।

তবে বিএনপিপন্থী শিক্ষকদের সাথে খালেদা জিয়ার দেখা না করার পেছনে সবচেয়ে বড় সত্য সম্পর্কে বিএনপির একজন নীতি নির্ধারক পর্যায়ের নেতা বলেন, ম্যাডামের কারাদণ্ড হওয়ার পর বিএনপিপন্থী শিক্ষক-বুদ্ধিজীবীদের নিরবতা ম্যাডাম মেনে নিতে পারেননি। তাই প্রায় একমাস অতিক্রান্তের পর হঠাৎ শিক্ষকদের এই সাক্ষাতে তিনি রাজি হননি।

উল্লেখযোগ্য বিষয় হলো, শিক্ষকরা বেগম খালেদা জিয়ার জন্য কিছু ফল ও শুকনা খাবার নিয়ে গেলেও তা গ্রহণ করেননি খালেদা জিয়া। বরং আমাকে কারও দয়া দেখাতে হবে না বলে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

banglanewspost.com

মন্তব্য করতে পারেন...

comments

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!