ব্রেকিং

x

আখাউড়া স্থলবন্দরে কাষ্টমস কর্মকর্তা পর্যায়ে দু'দেশের বৈঠক

বাংলাদেশী যাত্রীদের ক্ষেত্রে ভারতের অপ্রত্যাশিত সীদ্ধান্তকে শিথিল করা হয়েছে

শনিবার, ২৩ জুন ২০১৮ | ৭:৫৭ অপরাহ্ণ | 1156 বার

বাংলাদেশী যাত্রীদের ক্ষেত্রে ভারতের অপ্রত্যাশিত সীদ্ধান্তকে শিথিল করা হয়েছে

বাংলাদেশী যাত্রী পারাপারে ভারতের অপ্রত্যাশিত সীদ্ধান্তকে শিথিল করা হয়েছে। দুপুরে বাংলাদেশ-ভারত কাষ্টমস কর্মকর্তা পর্যায়ে বৈঠকের পর  এই শিথিল পরিস্থিতির সৃষ্টি হয়। আজ শনিবার ভারত ইমিগ্রেশন থেকে কোন বাংলাদেশ যাত্রীকে ফেরত পাঠানো হয়নি বলে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন।


আখাউড়া স্থলবন্দর কাষ্টমস সূত্রে জানাগেছে, ভারত ও বাংলাদেশ ভ্রমনের ক্ষেত্রে প্রত্যেকার বার যাত্রীদের ডলার এন্ডোর্স করা বাধ্যতা মূলক। বন্ধুত্বপুর্ণ সম্পর্কের কারণে দুই দেশেই যাত্রী যাতায়াতের ক্ষেত্রে শিথিলতা ছিল কিন্তু গত বুধবার আকস্মিক ভারত ইমিগ্রেশন ও কাষ্টমস এই শিথিল পরিস্থিতি থেকে সরে আসলে টানা তিনদিন বাংলাদেশী যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়ে। শত শত বাংলাদেশী যাত্রীকে ডলার এন্ডোর্সের জন্য ফেরত পাঠানো হয়।


এ ব্যপারে আখাউড়া স্থলবন্দর কাষ্টমস কর্মকর্তা শ্যামল রায় জানায়, বিষয়টি নিয়ে দু’দেশের কাষ্টমস কর্মকর্তা পর্যায়ে আজ দুপুরে ভারতে বৈঠকে হয়েছে। বৈঠকে বাংলাদেশী যাত্রী পারাপারে শিথিলতার আহবান জানালে ভারত তাতে সম্মত হয়।

তিনি আরো বলেছেন, প্রত্যক যাত্রীকে ডলার এন্ডোর্সের বিষয়টি ভালো ভাবে জানা প্রয়োজন। জানা থাকলে ভ্রমনে জটিলতার সৃষ্টি হবে না বলেও তিনি জানান।

ভারতে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন ভারতের কাস্টম কর্মকর্তা ডিজে চক্রবর্তী,অমিত চক্রবর্তী, ইমিগ্রেশন কর্মকর্তা জয়া বেনার্জী, আগরতলা বন্দর কর্মকর্তা নন্দি বাবু এবং আখাউড়া স্থলবন্দর কাস্টম কর্মকর্তা শ্যামল কুমার রায়, শান্তি বরন চাকমা, ইমিগ্রেশন কর্মকর্তা  পিয়ার হোসেন

এ ব্যপারে আখাউড়া স্থলবন্দর ইমিগ্রেশন কর্মকর্তা পিয়ার হোসেন জানান, আজ শনিবার কোন বাংলাদেশী যাত্রীকে ভারত থেকে ফেরত পাঠানো হয়নি। বৈঠকের পর যাত্রী পারাপার স্বাভাবিক ছিল।

 

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!