ব্রেকিং

x

বহু দেশবাসী, সেনা ও নিরাপত্তা জওয়ান পতাকার গর্ব অক্ষুন্ন রাখতে জীবন দিযেছেন- মুখ্যমন্ত্রী মানিক সরকার।

বৃহস্পতিবার, ১১ জানুয়ারি ২০১৮ | ১০:৫৯ পূর্বাহ্ণ | 705 বার

বহু দেশবাসী, সেনা ও নিরাপত্তা জওয়ান পতাকার গর্ব অক্ষুন্ন রাখতে জীবন দিযেছেন- মুখ্যমন্ত্রী মানিক সরকার।

বুধবার ত্রিপুরারাজ্যের রাজধানী আগরতলার উজ্জয়ন্ত কমপ্লেক্সে ‘১৯৭১-এর বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার ভূমিকাসহ ৫টি গ্যালারী উদ্বোধন করেছেন মুখ্যমন্ত্রী মানিক সরকার। উদ্বোধনের পর ‘উত্তর-পূর্ব ভারতের ভূমিকা’, ‘১৯৭১-এর বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার ভূমিকা’, ‘উত্তর-পূর্ব ভারতের আর্ট এন্ড ক্রাফট’, ‘উত্তর-পূর্ব ভারতের জীবনধারা সম্বলিত’ এবং একটি ডিজিটাল গ্যালারী নামক ৫টি গ্যালারী মূখ্যমন্ত্রীসহ উপস্থিত অতিথিরা ঘুরে দেখেন। ‘১৯৭১-এর বাংলাদেশের মুক্তিযুদ্ধে ত্রিপুরার ভূমিকা’ গ্যালারীতে মূক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্রশস্ত্র, গোলাবারুদ, মূক্তিযুদ্ধের সময়ের পত্র-পত্রিকা, আলোকচিত্র সহ নানান কাগজপত্র রয়েছে।
এর আগে তিনি উজ্জয়ন্ত চকে উচ্চস্তম্ভ একটি জাতীয় পতাকা উৎসর্গ করে বিপ্লবী মাষ্টারদা সূর্য সেনের মুর্তির আবরণ উম্মোচন করেন।পতাকা উত্তোলন কালে মুখ্যমন্ত্রী মানিক সরকার বলেছেন, বহু দেশবাসী, সেনা ও নিরাপত্তা জওয়ান এই পতাকার গর্ব অক্ষুন্ন রাখতে জীবন দিযেছেন। জীবন বাজী রেখে কাজ করে চলেছেন।
এতে অন্যান্যদের মধ্যে ছিলেন শিক্ষামন্ত্রী তপন চক্রবর্তী, ও এন জি সি-র এসেট ম্যানেজার জি কে সিংহরায় এবং উচ্চ শিক্ষা দপ্তরের অধিকর্তা ডঃ বিপ্রদাস প্রমুখ।



আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!