ব্রেকিং

x

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা ৭ মার্চ

মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮ | ১১:৫৫ অপরাহ্ণ | 1580 বার

বঙ্গবন্ধুর ভাষণের স্বীকৃতিতে স্মরণকালের সর্ববৃহৎ জনসভা ৭ মার্চ

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্যের স্বীকৃতি প্রাপ্তিকে সামনে রেখে ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে (পূর্বের রেসকোর্স ময়দান) ৪২ বছরের ইতিহাসে স্মরণকালের সর্ববৃহৎ জনসভার আয়োজন করছে আওয়ামী লীগ। জনসভাটি আওয়ামী লীগের তত্ত্বাবধায়নে করা হলেও তা সর্বস্তরের জনগণের বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তাই জনসভাকে জনসমাগমে পরিণত করার জন্য সর্বস্তরের মানুষের উপস্থিতি চায় দলটি।
এর আগে ২০১৭ সালের অক্টোবরে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণটি বিশ্ব ঐহিত্যের স্বীকৃতি পাওয়ার পর ১৮ নভেম্বর নাগরিক সমাবেশ ও ২৫ নভেম্বর আনন্দ সমাবেশ করে আওয়ামী লীগ। এরই ধারাবাহিকতায় ভাষণের স্বীকৃতি পাওয়ার পর প্রথম ৭ মার্চের দিনটিকে স্মরণীয় করে রাখার উদ্দেশ্যে এবং দেশবাসীর অংশগ্রহণে দিনটিকে আনন্দ-উল্লাসের সঙ্গে পালন করার অভিপ্রায়ে এ আয়োজন করা হচ্ছে। যা সকল শ্রেণি-পেশার মানুষের অংশগ্রহণে স্মরণকালের বড় সমাবেশ হিসেবে বিবেচিত হবে।


জানা গেছে, আওয়ামী লীগ সহযোগী-ভ্রাতৃপ্রতীম সংগঠন এবং ঢাকা মহানগরের উভয় অংশ ৭ মার্চের জনসভাকে সফল করতে ফেব্রুয়ারির মাঝামাঝি থেকেই নানা প্রস্তুতিমূলক কাজ শুরু করেছে। দিন যত যাচ্ছে তা আরও বাড়ছে।


জানা যায়, এ জনসভাকে কেন্দ্র করে সমাবেশস্থল সোহরাওয়ার্দী উদ্যানসহ রাজধানীর বিশেষ কয়েকটি পয়েন্টে আলোকসজ্জা করা হবে। এছাড়া ৭ মার্চকে কেন্দ্র করে ইতোমধ্যে গোটা রাজধানী ছাপিয়ে গেছে পোস্টার-ব্যানারে। রাজধানীর বড় বড় সড়কের ডিভাইডার ও আইল্যান্ডের লাইটপোস্টে ডিজিটাল ব্যানার লাগানো হয়েছে। অন্যদিকে, ঢাকা ছাড়াও দেশের প্রত্যেকে জেলা-উপজেলাতেও দিনটি উৎসবপূর্ণ আমেজে পালন হবে বলে জানা যায়।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!