ব্রেকিং

x

ফেসবুকে সাংবাদিক সম্পর্কে কুরুচিপূর্ণ স্ট্যাটাসের নিন্দা, থানায় অভিযোগ

সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ | ১০:০৫ অপরাহ্ণ | 590 বার

ফেসবুকে সাংবাদিক সম্পর্কে কুরুচিপূর্ণ স্ট্যাটাসের নিন্দা, থানায় অভিযোগ

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আখাউড়ায় সাংবাদিকদের সম্পর্কে কুরুচিপূর্ণ ও মানহানিকর স্ট্যাটাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে আখাউড়ায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকেরা। বৃহস্পতিবার এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।


বিবৃতি সূত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর রাত ৯:৫৩ মি: (Saddam Hossain) নামে একটি ফেসবুক পেজ থেকে ‘৫০০টাকা আর এক পেটের বিনিময়ে সাংবাদিক কিনতে পাওয়া যায় আমার শহরে’ ফ্যাক্ট : চাটুকারিতা’ লিখে আখাউড়ার সাংবাদিক তথা সকল সাংবাদিক সম্পর্কে একটি কুরুচিপূর্ণ ও মানহানিকর এ পোস্ট দেওয়া হয়। এহেন স্ট্যটাসের মাধ্যমে সকল সাংবাদিককে অসম্মান ও সাংবাদিকতার মহান পেশার প্রতি চরম অশ্রদ্ধা ও অবজ্ঞা দেখিয়েছেন তিনি। এতে জনমনেও সাংবাদিক সম্পর্কে ঘৃনা ও বিদ্বেষ সৃষ্টি করবে। স্ট্যাটাস দাতা ওই সাদ্দাম হোসেন হলেন আখাউড়া মোগড়া ইউনিয়নের বাউতলা গ্রামের মন মিয়ার পুত্র।
ফেসবুক এর মতো বড় সামাজিক যোগাযোগ মাধ্যমে এধরনের অসত্য, বানোয়াট ও কুরূচিপূর্ণ স্টাটাস দেওয়ার ফলে দেশ-বিদেশের অসংখ্য ফেসবুক ব্যবহারকারীর মনে আখাউড়ার সাংবাদিকদের সম্পর্কে নেতিবাচক ধারনা জন্মাবে এবং আখাউড়ার সম্মানহানি ঘটেছে। ইতিমধ্যেই ওই স্ট্যাটাসের সাথে একাত্মতা প্রকাশ করে অনেকে আপত্তিকর মন্তব্য করেছেন। সাংবাদিকসহ সমাজের অন্যান্য পেশাজীবি মানুষ সম্পর্কেও (যেমন, পুলিশ, উকিল প্রভৃতি) নেতিবাচক মন্তব্য রয়েছে ওই স্ট্যাটাসে। যা মুটেও কাঙ্খিত নয়।
আপত্তিকর ওই স্ট্যাটাসটি মুছে দিতে বলার পরও তা না মুছায় স্ট্যাটাসদাতার নৈতিক শিক্ষা ও নিম্ন রুচির বহি:প্রকাশ ঘটেছে বলে মনে করেন বিবৃতিদাতা সাংবাদিকেরা। এ ধরনের কুরুচিপূর্ণ স্ট্যাটাসে সতর্কতার সাথে লাইক, কমেন্টস করতে আহবান জানানো হয়। উক্ত সাদ্দাম হোসেনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করতে যায়যায়দিন পত্রিকার প্রতিনিধি ও আমাদেরআখাউড়া২৪ডটনেটের সম্পাদক হান্নান খাদেম সাংবাদিক সমাজের পক্ষে থানায় অভিযোগ দায়ের করেছেন।


বিজ্ঞপ্তিতে যারা স্বাক্ষর করেছেন তারা হলেন, মো. রফিকুল ইসলাম, মো. মানিক মিয়া, কাজী হান্নান খাদেম, কাজী সুহিন, নাসির উদ্দিন, বিশ্বজিৎ পাল বাবুল, মো. নুরুন্নবী ভূইয়া, বাদল আহাম্মদ খান, জুটন বনিক, ফজলে রাব্বি, তাজবীর আহমেদ, ময়নাল হক ভূইয়া প্রমুখ।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!