ব্রেকিং

x

ফেসবুকের বিরুদ্ধে মামলা

রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০১৮ | ১০:১৪ পূর্বাহ্ণ | 444 বার

ফেসবুকের বিরুদ্ধে মামলা

ফেসবুকের বিরুদ্ধে মামলা করেছেন কম্বোডিয়ার বিরোধী দলের নেতা স্যাম রেইনসির আইনজীবী রিচার্ড রোজার। যুক্তরাষ্ট্রের ফেডারেল কোর্টের পিটিশনে কম্বোডিয়ান প্রধানমন্ত্রী হুন সেনের ফেসবুক পেজের জনপ্রিয়তা সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যমটির কাছে জানতে চাওয়া হয়েছে।


মামলায় বলা হয়েছে, ফেসবুক বিজ্ঞাপন কিনতে সরকারি টাকা ব্যবহার করেছেন হুন সেন। এছাড়া নিজের জনপ্রিয়তা বাড়ানোর পাশাপাশি রেইনসি তাকে হত্যার হুমকি দিয়েছেন বলে মিথ্যা প্রচারণা চালান তিনি।


রিচার্ড রোজার জানান, আদালতের পক্ষ থেকে বলা হয়েছে ফেসবুক কর্তৃপক্ষের মিথ্যা প্রচারণা বন্ধে আরও সচেতন হতে হবে। একচেটিয়াভাবে কোনো ব্যক্তি বা দলকে সমর্থন করা থেকেও তাদের সরে আসতে হবে। এই বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, অনেক সময় ফেক অ্যাকাউন্ট থেকেও লাইক আসে। আবার কোনো কোনো পেজে অর্থের বিনিময়ে লাইক দেয়া হয়।

উল্লেখ্য, ২০১৫ সালে মালয়েশিয়ার আদালতে একটি হত্যা মামলায় অভিযুক্ত হওয়ার পর থেকে ফ্রান্সের রাজধানী প্যারিসে বসবাস করছেন রেইনসি। সুত্র:বাংলাদেশ প্রতিদিন

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!