ব্রেকিং

x

প্রাথমিকে ৬ হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই

রবিবার, ১৪ জানুয়ারি ২০১৮ | ১০:৫৭ অপরাহ্ণ | 440 বার

প্রাথমিকে ৬ হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, বিদ্যালয়বিহীন গ্রামে যে ১৫শ’ স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে, মামলার কারণে সেসব স্কুলে এতদিন যাবৎ শিক্ষক নিয়োগ দেয়া সম্ভব হয়নি। তবে শিগগিরই এসব স্কুলের জন্য ৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। রোববার জাতীয় সংসদে প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগ দলীয় এমপি আব্দুর রহমান বদির এক সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী একথা জানান।


মন্ত্রী বলেন, আদালতে মামলা থাকার কারণে আমরা ওই ১৫শ’ স্কুলে শিক্ষক দিতে পারিনি। অন্য স্কুল থেকে শিক্ষক নিয়ে এ সব স্কুল চালানো হচ্ছে। অচিরেই প্রতিটি স্কুলে চারজন করে অর্থাৎ ১৫শ’ স্কুলে ছয় হাজার শিক্ষক নিয়োগ দিতে পারব। এরই মধ্যে শিক্ষক নিয়োগ দেয়ার ব্যাপারে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।


চট্টগ্রামের সামসুল হক চৌধুরীর সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিদ্যালয়বিহীন গ্রাম আর এখন নেই। মাত্র চারটি বাকি আছে। এছাড়া চর ও হাওর অঞ্চলে কিছু গ্রাম আছে যেখানে বিদ্যালয় নেই। এজন্য আরো এক হাজার স্কুল করার চাহিদা দিয়ে প্রকল্প হাতে নেয়া হয়েছে। এই প্রকল্পের আওতায় চর ও হাওর অঞ্চলে বিদ্যালয় করা হবে।

মেজর (অব.) রফিকুল ইসলামের (বীর উত্তম) সম্পূরক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যেসব স্কুলে ক্লাসরুমের সংকট রয়েছে সেগুলো চাহিদার ভিত্তিতে পূরণ করা হবে। এরজন্য ১২ হাজার কোটি টাকা ব্যয়ে ৬৫ হাজার ক্লাসরুম করা হবে। যেখানে ছাত্র-ছাত্রী বেশি সেসব স্কুলে এই ক্লাসরুম করা হবে বলে জানান মন্ত্রী।

সূত্র: মানবকন্ঠ

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!