ব্রেকিং

x

নকশা পরিবর্তনের দাবীতে আখাউড়া-আগরতলা সড়ক অবরোধের ঘোষণা

মঙ্গলবার, ০৫ জানুয়ারি ২০২১ | ৯:২১ অপরাহ্ণ | 649 বার

নকশা পরিবর্তনের দাবীতে আখাউড়া-আগরতলা সড়ক অবরোধের ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নদীবন্দর-সরাইল-ধরখার-আগরতলা সড়কের নকশা পরিবর্তন না করা হলে আখাউড়া-আগরতলা সড়ক অবরোধের ঘোষণা দেওয়া হয়েছে। নকশা পরিবর্তনের দাবিতে আজ মঙ্গলবার বিকেলে আখাউড়ার গাজির বাজারে হওয়া জনসমাবেশ থেকে এই ঘোষণা দেওয়া হয়। গাজির বাজার এলাকা থেকে মাত্র এক কিলোমিটার দূরে আখাউড়া স্থলবন্দরের অবস্থান।


বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী আকছির এম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া। অন্যানের মধ্যে বক্তব্য রাখেন দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন, মোগড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মনির হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. সামছুল হক, শিক্ষক কামরুল হক শাহীন, কৃষক মো. নজরুল ইসলাম প্রমুখ।


সমাবেশে বক্তারা বলেন, আমরা সড়কটির উন্নয়নের পক্ষে। কিন্তু বর্তমান নকশা অনুযায়ী সড়কটি নির্মাণ করা হলে দক্ষিণ ইউনিয়নের সাতটি গ্রামের শতাধিক বাড়িঘর, মসজিদ, মাদরাসা, ঈদগাহ, কবরস্থানসহ বহু স্থাপনা ক্ষতিগ্রস্ত হবে। বক্তারা অভিযোগ করেন, ব্যক্তিস্বার্থে রাস্তাটি আঁকাবাঁকা করে জনবসতির ওপর দিয়ে নেওয়া হচ্ছে। অথচ সেটি না করে মোগড়া ইউনিয়নের তোলাবাড়ি এলাকা থেকে স্থলবন্দর পর্যন্ত সোজা নির্মাণ করার বিকল্প অবস্থা রয়েছে।

আইনজীবী আকছির এম চৌধুরী বলেন, চলতি মাসের মধ্যে নকশাটি পরিবর্তনের উদ্যোগ না নেওয়া হলে আখাউড়া-আগরতলা সড়ক অবরোধ করা হবে। প্রয়োজনে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!