ব্রেকিং

x

দেশের জন্য প্রাণ দিলেন মনির মাষ্টার

শুক্রবার, ২৩ মার্চ ২০১৮ | ১০:০৩ অপরাহ্ণ | 2074 বার

দেশের জন্য প্রাণ দিলেন মনির মাষ্টার
যুদ্ধে যাবো'র রিহার্সালের একটি চিত্রে অধ্যাপক কামাল হোসেনকে দেখা যাচ্ছে মনির মাষ্টারের চরিত্রে

১৯৭১ সালে ২৬ মার্চ থেকে ১৬ ডিসেম্বর পর্যন্ত নয় মাস যুদ্ধ করে ৩০ লক্ষ শহীদের রক্তের বিনিময়ে আমাদের বাংলাদেশ স্বাধীন হয়েছে। ২৬ মার্চ মহান এই স্বাধীনতা দিবস উপলক্ষ্যে মুক্তিযুদ্ধকালীন দেশের শহীদদের বীরত্ব ও সাহসিকতা নিয়ে লেখা ‘যুদ্ধে যাবো’’ নামে একটি নাটক মঞ্চস্থ হবে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে। এই নাটকে দেখা যাবে দেশের জন্য প্রাণ দিয়েছেন মনির মাষ্টার ও তার ছেলে রাসেল। আমাদের মহান মুক্তিযোদ্ধে শহীদের আত্মত্যাগের ঘটনা নতুন প্রজন্মের মধ্যে তুলে ধরতেই এই আয়োজন করছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার সভাপতি মোহাম্মদ শামছুজ্জামান। আজ শুক্রবার সন্ধ্যায় এই নাটকের রিহার্সাল চলছিল।


kk


উপজেলা শিল্পকলা একাডেমির শিক্ষক অধ্যাপক কামাল উদ্দিন থাকবেন মনির মাষ্টারের চরিত্রে। মনির মাষ্টারের ছেলে রাসেলের চরিত্রে অভিনয় করবে আখাউড়া শহীদ স্মৃতি ডিগ্রী কলেজের প্রথম বর্ষের ছাত্র দিনইসলাম। রাজাকার মতলব আলীর চরিত্রে অভিনয় করবেন জামির হোসেন। উপজেলা শিল্পকলা একাডেমির কৃতি শিক্ষার্থী মনামী রায় অভিনয় করবেন মতলব আলীর কন্যা ময়নার চরিত্রে। রাজাকারের কন্যা হলেও ময়না থাকবে দেশের মুক্তিযোদ্ধের পক্ষে।

এদিকে মহান স্বাধীনতা দিবস উপলক্ষ্যে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার শিক্ষার্থীরা বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করবে। সাংস্কৃতিক অনুষ্ঠানে দেশাত্ববোধক গান থেকে শুরু করে আমাদের দেশীয় সংগীত পরিবেশন করবে উপজেলা শিল্পকলা একাডেমি আখাউড়ার শিক্ষার্থীরা। আর থাকবে নৃত্য পরিবেশন ও অভিনয় পর্ব।

আখাউড়ানিউজ.কমে প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, ভিডিও চিত্র, কপিরাইট আইন অনুযায়ী পূর্বানুমতি ছাড়া কোথাও ব্যবহার করা যাবে না।

Development by: webnewsdesign.com

error: Content is protected !!